ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

হাইটেক পার্ক উদ্বোধনের সুপারিশ সংসদীয় কমিটির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৩

ঢাকা: আগামী সেপ্টেম্বর মাসে রাজশাহী হাইটেক পার্ক উদ্বোধনের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সংসদীয় স্থায়ী কমিটি। এ জন্য তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত কর্মকর্তাদের যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।



রোববার সকালে জাতীয় সংসদে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১০ম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ, কে এম খালিদ, ওয়ারেসাত হোসেন বেলাল, মো. ইসরাফিল আলম, ফজিলাতুন নেসা ইন্দিরা এবং সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া।

এ ছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম খানসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

কমিটির সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বাংলানিউজকে বলেন, ‘রাজশাহী হাইটেক পার্কের কাজ দ্রুততম সময়ের মধ্যে শেষ করে কীভাবে আগামী সেপ্টেম্বরের মধ্যে উদ্বোধন করা যায়, সে বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। তবে সুনির্দিষ্ট কোনো তারিখ নির্ধারণ করা হয়নি। এটা প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে নির্ধারণ করা হবে। প্রধানমন্ত্রীর সিডিউল অনুযায়ী সময় নির্ধারণ করে উদ্বোধনের তারিখ ঘোষণা করা হবে। ’

এ ছাড়া বৈঠকে আইসিটি বিষয়ে বর্তমান সরকারের নীতিমালা, গৃহীত কার্যক্রম এবং সফলতা নিয়ে গণমাধ্যমে ব্যাপক প্রচারের জন্য মন্ত্রণালয়কে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। বৈঠকে সাইবার ক্রাইম এবং এটি প্রতিরোধের উপায় নিয়ে আলোচনা হয় ও বাস্তবতার নিরিখে সাইবার ক্রাইম প্রতিরোধে আইন প্রণয়নে মন্ত্রণালয়কে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) আইন-কানুন আপগ্রেড করার পদক্ষেপ গ্রহণের পাশাপাশি উপযুক্ত ব্যক্তিকে এ বিভাগে পদায়ন করার এবং বিসিসিকে কম্পিউটার বিতরণে আরো তৎপর হওয়ার পরামর্শ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৩
এসএম/সম্পাদনা: বেনু সূত্রধর, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।