ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

থ্রিজির জন্য আবেদন চেয়েছে বিটিআরসি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৩
থ্রিজির জন্য আবেদন চেয়েছে বিটিআরসি

ঢাকা: দেশের মোবাইল ফোনে থ্রিজি সেবা চালুর লাইন্সেস পেতে টেলিকমিউনিকেশন কোম্পানিগুলোর কাছে আবেদনপত্র আহ্বান করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি)।

আগামী ১ আগস্ট বিকেল সাড়ে ৩টার মধ্যে আগ্রহী প্রতিষ্ঠানকে এ আবেদনপত্র জমা দিতে হবে।

নিজস্ব ওয়েবসাইটে এ সংক্রান্ত নোটিস প্রকাশ করেছে বিটিআরসি।

বিটিআরসির আইন ও লাইসেন্স বিভাগের উপ-পরিচালক তারেক হাসান সিদ্দিকি স্বাক্ষরিত ওই নোটিসে বলা হয়, ঢাকার রমনা থানায় অবস্থিত আইইবি ভবনে কমিশনের কার্যালয়ের আবেদনপত্র বক্সে আবেদনপত্র জমা দিতে হবে। তবে কবে নাগাদ নিলাম হবে তা এখনও সুনির্দিষ্ট করে জানানো হয়নি প্রকাশিত নোটিসে।

প্রসঙ্গত, এর আগে বিটিআরসির চেয়ারম্যান সুনিল কান্তি বোস জানিয়েছিলেন, ২ সেপ্টেম্বর থ্রিজি সংক্রান্ত নিলাম করা হবে। সিম কার্ডের ওপর কর ও থ্রিজি সুবিধার ওপর ভ্যাট নিয়ে সরকারের সঙ্গে মোবাইল ফোন অপারেটরদের বনিবনা না হওয়ায় দুই দফায় এ নিলাম স্থগিত করা হয়।

বিটিআরসির সবশেষ হিসাব মতে, বাংলাদেশে ছয়টি মোবাইল ফোন অপারেটর সেবা দিচ্ছে। এগুলো হচ্ছে গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল, সিটিসেল এবং সরকারি অপারেটর টেলিটক।

এগুলোর মধ্যে বর্তমানে শুধু রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটক থ্রিজি সুবিধা দিচ্ছে।

বিটিআরসির গত আগস্টের শেষের দিকের হিসাব অনুযায়ী, গ্রামীণফোনের গ্রাহকসংখ্যা ৩ কোটি ৯৮ লাখ ৩ ‍হাজার, বাংলালিংকের ২ কোটি ৫৭ লাখ ৪৩ হাজার, রবির ২ কোটি ১৪ হাজার ৪শ,  এয়ারটেল ৬৭ লাখ ৮৪ হাজার, সিটিসেল ১৬ লাখ ৮৩ হাজার এবং টেলিটকের ১৩ লাখ ৬৭ হাজার।

বাংলাদেশ সময় ১৮২২ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৩
সম্পাদনা: শরিফুল ইসলাম, নিউজরুম এডিটর/ সাব্বিন হাসান- [email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।