ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গুগল প্লে স্টোরে ‘গেমস অ্যাপ’

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৩
গুগল প্লে স্টোরে ‘গেমস অ্যাপ’

গুগল প্লে স্টোরের গেমস সেবায় যুক্ত হয়েছে অ্যাপ, সদ্য প্রকাশিত অ্যাপটি গেমাররা মূল্য ছাড়াই ডাউনলোড করতে পারছে। গুগলের সবশেষ নেক্সাস সেভেন ও অ্যান্ড্রয়েড ৪.৩ জেলি বিনে অ্যাপটি ছাড়া হয়েছে।

এছাড়া আনুষ্ঠানিক ঘোষণায় গুগল জানায় এটি উপভোগে সেইসমস্ত পণ্যের প্রয়োজন যেগুলো অ্যান্ড্রয়েডের ২.২ বা এর উপরের সংস্করণে চলে। গেমারদের ইচ্ছা পুরণে সামাজিক চাহিদা বিবেচনায় নিয়ে সোশ্যাল গেমিং সুবিধা দেওয়ায় তারা গুগলপ্লাস বন্ধুদের সঙ্গেও খেলতে পারবে। তথ্য মতে, প্রিন্স অব পার্সিয়া, অ্যাসফল্ট এইট এবং এয়ারব্রনের মত নতুন গেম ডাউনলোড করতে পারবে গেমাররা। এদিকে গুগলের প্লে গেমস এরইমধ্যে অ্যাপল গেম সেন্টারের সঙ্গে তুলনাযোগ্য হয়ে উঠছে এ বাদেও চলছে মাইক্রোসফট এক্সবক্স লাইভ এবং অ্যামাজন গেম সার্কেলের সাথে পাল্লা।

উল্লেখ্য, মে মাসে ‘রিয়্যাল টাইম মাল্টি প্লেয়ার সাপোর্ট, লিডারবোর্ডস এর মত ফিচার যোগে গুগলের আই/ও সম্মেলনে প্লে স্টোর গেমসের আত্মপ্রকাশ হয়। তবে এখনকার বর্ধিত সেবায় গোচরীভূত দিকটি হলো পণ্যের গ্রাফিক্স ইঞ্জিন যার পুরো সুবিধা বিদ্যমান গেমগুলো নেয়।

গ্রাহক সন্তুষ্টি অর্জনে কিছিুদিন আগে টালি আকৃতির বহিরাবরণ এবং বাম দিকে নতুন দিকনির্দেশনা পেন স্থাপনের মাধ্যমে প্লে স্টোরে উন্নয়নও করে গুগল।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।