ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আবারও নেক্সাস ১০ ট্যাব!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৩
আবারও নেক্সাস ১০ ট্যাব!

বর্তমান নেক্সাস ১০ ট্যাব নিয়ে প্রযুক্তিপ্রেমীদের মতভেদ থাকায় পণ্যটির ভাল বাজার তৈরি হয়নি আধুনিক বৈশিষ্ট্য দিয়ে তাই ট্যাবটির বাজার ফিরানোর কথা ভাবছে নির্মাতা প্রতিষ্ঠান। ওয়াল স্ট্রিট জার্নাল প্রতিবেদক টুইটারে নেক্সাস ১০ আধুনিকরণের বিষয়ে গুগলের সানডার পিচহেই এর অবহিতকরণের বিষয়টি উল্লেখ করেন।

তিনি প্রযুক্তিপণ্য কৌতুহলীদের অবিলম্বে স্যামসাং’র নতুন নেক্সাস ১০ প্রত্যাশা করার কথা বলেন। । এরপরই অনলাইনে বিষয়টি গুরুত্বের সঙ্গে যাচ্ছে কিন্তু পণ্যটিতে কি বৈশিষ্ট্য থাকছে তা অপ্রকাশিত বলে অ্যান্ড্রয়েড ৪.৩ এমনকি অপ্রকাশিত অ্যান্ড্রয়েড ৫.০ কি লাইম পাই’র আশা করা হচ্ছে। এছাড়া কয়েক দিন আগেই অর্থাৎ ২৪ জুলাই গুগলের নতুন নেক্সাস সেভেন বাহির হয় এরইমধ্যে আবারও স্যামসাং’র সাথে নেক্সাস ১০ ট্যাব সুগঠিত করার কথা জানাল সার্চ জায়ান্ট।

বর্তমান প্রজন্মের গুগল নেক্সাস ১০ ট্যাবের পর্দার পরিমাপ ১০ ইঞ্চি, অপারেটিং অ্যান্ড্রয়েডের ৪.২, ১.৭ গিগাহার্জের ডুয়্যাল কোর এ১৫ প্রসেসর, ৫ এমপি ক্যামেরা এবং ওয়াইফাই সুবিধা। এতে বিদ্যমান অসুবিধা অনেকটাই সংশোধন হবে পরবর্তী প্রজন্মের নেক্সাস ১০ ট্যাবে এবং উন্নত বৈশিষ্ট্যের সঙ্গে বড় পর্দা ও স্যামসাং’র সবশেষ এক্সিনস ৫ অক্টা দিয়ে ক্ষমতাসম্পন্ন হবে এ প্রত্যাশা উৎসুকদের। তবে কি লাইমের বিষয়টি আত্মপ্রকাশের উপর নির্ভর করছে। আরও বলা হয় বরাবরের মতো যুক্তরাষ্ট্র হবে এ ট্যাবের প্রথম বাজার।

উল্লেখ্য, অ্যাপল আইপ্যাড ৫ প্রস্ত্তত পর্যায়ে এ ধারণা থেকেও অনেকেই মানসম্মত নতুন নেক্সাস ট্যাব পাওয়ার দৃঢ় প্রত্যাশা করছে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।