ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

‘মাইক্রোসফট অফিস মোবাইল’ এখন অ্যান্ড্রয়েডে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৩
‘মাইক্রোসফট অফিস মোবাইল’ এখন অ্যান্ড্রয়েডে

অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য মাইক্রোসফট এনেছে অফিস মোবাইল বর্তমানে যুক্তরাষ্ট্রে এর আনুষ্ঠানিক প্রকাশ পেয়েছে। অন্যান্য দেশেও কয়েক সপ্তাহের মধ্যেই পাওয়া যাবে বলে নিশ্চিত করেছে সুত্র।


মোবাইলে ব্যবহৃত অফিস সুয়্যিট ভার্সনটি তারা ইতিমধ্যে উইন্ডোজ ফোন এইট চালিত পণ্যে আগাম-ইন্সটল একইসাথে আইফোন ভার্সনও চালু করে গত জুনে। এ মুহূর্তে অ্যান্ড্রয়েডের ৪.০ বা উপরের সংস্করণ রয়েছে যাদের স্মার্টফোনে তারা গুগল প্লে স্টোর থেকে ২৭ এমবি ইন্সটলারটি বিনামূল্যে ডাউনলোড করতে পারছে। কিন্তু সুবিধাটি পেতে অফিস ৩৬৫ এর অনুমোদনপ্রাপ্ত হতে হবে।

এই আওতার ব্যবহারকারীদের যে কোনো অ্যান্ড্রয়েড ফোন থেকে ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ার পয়েন্টের কাজ করতে অ্যাপটি পুরো সমর্থন দিবে। এছাড়াও ডাটা স্কাইড্রাইভ বা স্কাইড্রাইভ প্রোতে শেয়ার এমনকি ইমেইল এটাচমেন্ট হিসেবেও পাঠাতে পারবে।

তথ্য মতে, বড় পর্দার পণ্যে এটি চমৎকারভাবে কাজ করে এ মুহূর্তে অ্যান্ড্রয়েড ভার্সনটি ট্যাবলেটে না ছাড়লেও এর পরিবর্তে ছোট পর্দার ফোন সম্ভাবনার পণ্য হিসেবে বেছে নিয়েছে সফটওয়্যার জায়ান্ট ।

বাংলাদেশ সময়: ০৫৩৫ ঘণ্টা, আগষ্ট ০৮, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।