ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইয়াহুর চেয়ারম্যান রদবদল

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৩
ইয়াহুর চেয়ারম্যান রদবদল

ইয়াহু। অনলাইন দুনিয়ার পুরোনো খেলোয়াড়।

তবে সময়ের সঠিক সিদ্ধান্ত না নিয়ে পিছিয়ে পড়ে এ স্বনামধন্য প্রতিষ্ঠানটি। এরপর আসে একের পর শীর্ষ পদের রদবদল। গুগল থেকে সিইও হিসেবে ডুবন্ত ইয়াহুর দায়িত্ব গ্রহণ করেন মারিসা মায়ার।

এবারে ইয়াহুর বিজ্ঞাপনী আয় বাড়াতে নতুন করে চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে সিলিকন ভ্যালির অন্যতম বিনিয়োগকারী এবং ইবে’র সাবেক সিইও মেনার্ড ওয়েবকে। বর্তমান চেয়ারম্যান ফ্রেড আমোরাসোর স্থলাভিষিক্ত হবেন মেনার্ড ওয়েব।

এ মুহূর্তে বাণিজ্যিক প্রতিযোগিতায় টিকে থাকতে এবং ইয়াহুকে বিজ্ঞাপনী বাজারে আরও আবেদনময়ী করতে ওয়েব কাজ করবেন।

প্রসঙ্গত, বিশ্বপ্রযুক্তি টাইকুন মেনার্ড ওয়েব ইবের অন্তবর্তীকালীন চেয়ারম্যান এবং সিইও হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ২০১২ সালের ফেব্রুয়ারি থেকে মেনার্ড ইয়াহুর পরিচালক হিসেবে কাজ করে আসছেন।

এ মুহূর্তে অনলাইন বিজ্ঞাপনের বাজারে গুগল এবং ফেসবুক দাপুটে অবস্থানে আছে। এ প্রতিযোগিতায় ইয়াহুকে চাঙ্গা করতেই মেনার্ডকে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেয় ইয়াহু পরিচালনা পর্ষদ।

এ প্রসঙ্গে ইয়াহু সূত্র জানিয়েছে, মেনার্ড ওয়েবের অমূল্য নেতৃত্বগুণ আর দিকনিদের্শনায় ২০১২ সাল থেকেই ইয়াহু বেশ ভালোভাবেই অনলাইন দুনিয়ায় ফিরে আসতে শুরু করেছে। এখন সরাসরি সম্পৃক্ত থেকে ইয়াহুকে বাণিজ্যিকভাবে আরও এগিয়ে নেবেন মেনার্ড ওয়েব।

বাংলাদেশ সময় ২১১৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।