ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ ৮.১ প্রকাশের দিন ঠিক

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৩
উইন্ডোজ ৮.১ প্রকাশের দিন ঠিক

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের পরবর্তী ৮.১ সংস্করণের আনুষ্ঠানিক প্রকাশের দিন নির্ধারণ হয়েছে আগামী ১৮ অক্টোবর। বিশ্বের সর্বত্রের উইন্ডোজ ব্যবহারকারীরা একইসাথে মানোন্নয়নকৃত সফটওয়্যারটি সংগ্রহে নেওয়ার সুযোগ পাবে।

মাইক্রোসফটের অফিসিয়াল ব্লগে এ খবর জানানো হয়।

গত বছর ২৬ অক্টোবর প্রকাশিত উইন্ডোজ এইটে স্টার্ট বাটনটি না থাকায় ব্যবহারকারীদের অনেকে এটি ব্যবহারে অগ্রাহ্য দেখায়। মাইক্রোসফট বিষয়টিকে প্রাধান্য দিয়ে ৮.১ সংস্করণে স্টার্ট বাটন সমন্বয় করে এছাড়া জুনে মাইক্রোসফটের বিল্ড কনফারেন্স ২০১৩’তে এর মোড়ক উন্মোচনের পর থেকে ‘বুট টু ডেস্কটপ’ ফিচারটিও প্রচুর আলোচিত। আসন্ন পণ্যটি ব্যবহারকারীদের চাহিদা মেটাবে এমন প্রত্যাশা মাইক্রোসফটের।

তথ্য মতে, নিউজিল্যান্ডে সফটওয়্যারটির আনুষ্ঠানিক প্রকাশের মাধ্যমে উইন্ডোজ স্টোর থেকে উইন্ডোজ এইট এবং আরটি ব্যবহারকারীরা বিনামূল্যে পণ্য হালনাগাদ করতে পারবে। এছাড়া এমএস’র অনুমোদিত বিক্রয় কেন্দ্রগুলোতেও পাওয়া যাবে। আরও জানানো হয় একইদিন থেকে বাজারেও নতুন সব পণ্যে থাকবে উইন্ডোজ ৮.১।

তাই সফটওয়্যার জায়ান্টের পর্যায়ক্রমিক প্রকাশকে যারা খুব ভালভাবে লক্ষ্য রাখছে তারা উইন্ডোজ এইটের প্রথম বর্ষপূর্তীর আগেই এটি হাতে পাচ্ছে।  

এদিকে হারানো ডেস্কটপ ব্যবহারকারীদের ফিরিয়ে এনে জয় নিশ্চিত করতে মাইক্রোসফটের এ চিন্তাধারাকে প্রযুক্তি বিশ্লেষকরাও অনেকটা আস্থা সঙ্গেই দেখছে।

বাংলাদেশ সময়: ঘণ্টা, আগষ্ট ২০, ২০১৩
এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।