ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

থ্রিজির সুফল আগামী মাসেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৩
থ্রিজির সুফল আগামী মাসেই

ঢাকা: থ্রিজি সুবিধা সহজলভ্য করা হচ্ছে। আগামী মাসেই এর সুফল পাওয়া যাবে বলে জানিয়েছেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান সুনীল কান্তি বোস।



মঙ্গলবার সকালে রাজধানীর রূপসী বাংলা হোটেলে ১০তম এশিয়া প্যাসিফিক টেলিকমিউনিকেশন অ্যান্ড আইসিটি ডেভেলপমেন্ট ফোরামের (এডিএফ-১০) উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।
বিটিআরসি’র চেয়ারম্যান বলেন, দেশের জনশক্তি উন্নয়নে থ্রিজি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি।

প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেন, দেশে ইন্টারনেটের সহজলভ্যতাকে সরকার প্রাধান্য দিচ্ছে।
ইন্টারনেট সহজলভ্য করতে ব্যান্ডউইথের দাম কমিয়ে তথ্যকে আরও সহজলভ্য করতে সরকার কাজ করছে বলেও জানান তিনি।

সাহারা খাতুন বলেন, প্রথাগত যোগাযোগ ব্যবস্থার পরিবর্তন এসেছে। ডিজিটাল ডিভাইস সবার হাতে হাতে। টেলিকম সেক্টরে বাংলাদেশ এগিয়ে গেছে। সরকারের আন্তরিকতার কারণে মোবাইল সহজলভ্য হয়েছে। এসব কারণে ইতিবাচক পরিবর্তন এসেছে যোগাযোগ সেক্টরে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব আবু বকর সিদ্দিক, এশিয়া প্যাসিফিক টেলিকমিউনিটির (এপিটি) সেক্রেটারি জেনারেল তসিউকি ইয়ামাদা।  
বিটিআরসি’র সহযোগিতায় এশিয়া প্যাসিফিক টেলিকমিউনিটি এর আয়োজন করেছে। ফোরাম চলবে ২০ থেকে ২২ আগস্ট। দেশি ও বিদেশি আইসিটি-টেলিকম বিশেষজ্ঞরা এতে অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৩
এমআইআর/এএ/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।