ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে ক্যাসপারস্কি অ্যানড্রইড সিকিউরিটি

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৩
দেশে ক্যাসপারস্কি অ্যানড্রইড সিকিউরিটি

বিশ্বের অন্যতম সিকিউরিটি সলিউশন কনটেন্ট প্রোভাইডার ক্যাসপারস্কি ল্যাব বাংলাদেশে ব্যবহৃত অ্যানড্রইড পণ্যের জন্য সর্বশেষ সিকিউরিটি প্যাকেজ অবমুক্ত করেছে। সূত্র এ তথ্য দিয়েছে।



অ্যানড্রইড ঘরানার স্মার্টফোন এবং ট্যাবলেট পিসির জন্য ‘ক্যাসপারস্কি ইন্টারনেট সিকিউরিটি ফর অ্যানড্রইড’ একটি কারিগরি সুরক্ষা বলয় তৈরি করবে।

ক্যাসপারস্কি মোবাইল সিকিউরিটি এবং ট্যাবলেট সিকিউরিটির আগের সংস্করণের সফটওয়্যারগুলো আলাদা-আলাদা ডিভাইস অনুসারে ব্যবহারযোগ্য। কিন্তু নতুন সংস্করণের সফটওয়্যার সব ধরনের অ্যানড্রইড পণ্য (স্মার্টফোন এবং ট্যাবলেট) ব্যবহারে উচ্চমান এবং আরও শক্তিশালী ইন্টারনেট সিকিউরিটি বৈশিষ্ট্যের একটি সমন্বিত সমাধান।

নতুন ধরণের এ সফটওয়্যারটি রিমোট ওয়েব ম্যানেজমেন্ট, ভয়েস কল ও টেক্সট ফিল্টারিং এবং গোপনীয়তা রক্ষা ছাড়াও অ্যানড্রইড মোবাইল কম্পিউটিং ডিভাইসের যথোপযুক্ত ইন্টারফেস ও কর্মক্ষমতার অ্যান্টি-ভাইরাস, ওয়েব এবং অ্যান্টি-থেফটের সুরক্ষা নিশ্চিত করে থাকে।

প্রসঙ্গত, এখন বাংলাদেশ থ্রিজি যুগে প্রবেশ করেছে। তাই অ্যানড্রইড ঘরানার মোবাইল পণ্যের ব্যবহার এখানে প্রতিনিয়তই বেড়ে চলছে। একই সঙ্গে সাইবার নিরাপত্তার বলয়ে অ্যানড্রইড পণ্যগুলোতে মেলওয়্যার একটি অন্যতম হুমকি হয়ে উঠেছে।

দেশে ব্যবহৃত স্মার্টফোনগুলোতে অ্যানড্রইড অপারেটিং সিস্টেমের সংখ্যাই বেশি। তাই দেশের বাজারে ক্যাসপারস্কি ল্যাবের নতুন এ সুরক্ষা সময়ের চাহিদা। এমনটাই মনে করছেন দেশি বিশ্লেষকেরা।

বাংলাদেশ সময় ২১২৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর/জিসিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।