ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় বেসিসের সফটওয়্যার প্রদর্শনী

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৩
ঢাকায় বেসিসের সফটওয়্যার প্রদর্শনী

শিল্পভিত্তিক এবং সুনির্দিষ্ট সফটওয়্যার প্রদর্শনীর লক্ষ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে ২৫ থেকে ২৭ আগস্ট ঢাকাস্থ বেসিস অডিটোরিয়ামে ‘বিজনেস সফটওয়্যার’ প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠেয় তিন দিনব্যাপী এ প্রদর্শনীতে শুধু ইআরপি অ্যান্ড ইন্টিগ্রেটেড বিজনেস অ্যাপলিকেশন বিষয়ক সফটওয়্যার প্রদর্শন করা হবে।

এ আয়োজনের মূল প্রতিপাদ্য হচ্ছে আসুন, তুলনা করুন এবং বেছে নিন।

প্রসঙ্গত, বেসিস বছরজুড়ে প্রায় প্রতি মাসেই এ ধরনের আয়োজন করার পরিকল্পনা নিয়েছে। এরই অংশ হিসেবে এ বছর মে-জুলাই মাস অবধি আকাউন্টিং, গার্মেন্টস ও টেক্সটাইল এবং এইচআর অ্যান্ড পেরোল সফটওয়্যার প্রদর্শন করা হয়েছে।

এ ছাড়াও এডুকেশন ম্যানেজমেন্ট, হেলথকেয়ার ম্যানেজমেন্ট এবং রিয়েল এস্টেট ম্যানেজমেন্ট সফটওয়্যারের ওপর ভিত্তি করে তিনটি একদিনের প্রদর্শনী আয়োজন করে সাড়া পাওয়া গেছে।

এবারের প্রদর্শনীতে ১১টি বেসিস সদস্য প্রতিষ্ঠান যারা শুধু ইআরপি অ্যান্ড ইন্টিগ্রেটেড বিজনেস অ্যাপলিকেশন বিষয়ক সফটওয়্যার তৈরি ও বাজারাজাত করে থাকে তারা অংশগ্রহণ করছে।

এ প্রদর্শনীতে আগত দর্শনার্থীদের একটি নির্দিষ্ট জায়গায় একই ধরনের সফটওয়ারের তুলনামূলক বৈশিষ্ট্য এবং এর প্রতিযোগিতামূলক মূল্য সম্পর্কে সুস্পষ্ট ধারণা প্রদান করতেই বেসিসের এ নিয়মিত সফটওয়্যার প্রদর্শনী। এতে স্পন্সর হিসেবে আছে লিডস করপোরেশন।

এ ছাড়াও বেসিস আগামী এক বছরে ওয়েব ডেভেলপমেন্ট অ্যান্ড হোস্টিং সার্ভিস, এডুকেশন, হসপিটাল ম্যানেজমেন্ট, রিয়েল এস্টেট, সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এবং ই-কমার্স বিষয়ে এ প্রদর্শনী আয়োজনের পরিকল্পনা নিয়েছে।

রাজধানীর কারওয়ান বাজারস্থ বিডিবিএল ভবনের বেসিস অডিটোরিয়ামে ২৫-২৭ আগস্ট প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা অবধি এ প্রদর্শনী সবার জন্য খোলা থাকবে।

বাংলাদেশ সময় ২০৪৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।