ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফের নির্বাচিত হলে ১ এমবি সংযোগ ২০০ টাকায়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৩
ফের নির্বাচিত হলে ১ এমবি সংযোগ ২০০ টাকায়

ঢাকা: আওয়ামী লীগ সরকার পুনরায় নির্বাচিত হলে ইন্টারনেটের ১ এমবি সংযোগের মূল্য ২০০ টাকা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়।

রোববার রাত সোয়া ৮টার দিকে জয় তার ফেসবুক ওয়ালে এসংক্রান্ত একটি লেখা পোস্ট করেছেন।



এতে তিনি জানিয়েছেন, ইন্টারনেটের মূল্য কমানোর জন্য এরই মধ্যে পরিকল্পনা হাতে নিয়েছেন তিনি।

জয় বলেন, ‘ইন্টারনেট ব্যবহারের মূল্য সংক্রান্ত হালনাগাদ তথ্য আমি দিচ্ছি- সম্প্রতি সময়ে আমাদের সরকার ইন্টারনেটের পাইকারি মূল্য ১৮ হাজার টাকা থেকে চার হাজার ৮০০ টাকায় কমিয়েছে। গত চার বছরে আওয়ামী লীগ সরকার ইন্টারনেটের পাইকারী মূল্য ৮০ হাজার থেকে চার ৮০০ টাকায় কমায়, শতকরা হিসাবে এ হ্রাসের পরিমাণ ৯৪ শতাংশ। ইন্টারনেটের খুচরা মূল্যও এ সময়ে নেমে আসে এবং আপনি প্রায় ১৫০০ টাকায় ১ এমবি সংযোগ পেতে পারেন। তা সত্ত্বেও, আমি এই বিষয়ে আরও মূল্য কমানোর পরিকল্পনা গ্রহণ করেছি। আমার লক্ষ্য হলো, ৫ এমবি সংযোগ ৪০০০ টাকায় সহজলভ্য করা যাতে ১ এমবি সংযোগ হবে ১০০০ টাকার নিচে। আমাদের এ সংক্রান্ত পরিকল্পনা ইতিমধ্যে রয়েছে এবং আওয়ামী লীগ যদি পুনর্নির্বাচিত হয় তবে পরিকল্পনামতো অচিরেই এ নতুন মূল্য বাস্তবায়ন করা হবে। ’

‘কিন্তু আমি সেখানে থামব না, আগামী পাঁচ বছরের মধ্যে আমি পরিকল্পনা করেছি, ৫০০০ টাকায় ২৫ এমবি সংযোগ দেব। ১০০০ টাকায় আপনি তখন ৫ এমবি সংযোগ পাবেন এবং ১ এমবি সংযোগের মূল্য দাঁড়াবে মাত্র ২০০ টাকা। হ্যাঁ, এটি খুবই সম্ভব এবং আমি তা বাস্তবায়নের একটি পরিকল্পনা গ্রহণ করেছি। আওয়ামী লীগের পরবর্তী সরকারের মেয়াদের মধ্যেই এ মূল্য হ্রাস ঘটবে,’ যোগ করেন জয়।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৩/ আপডেট ২১০০ ঘণ্টা
আরআর/জেসিকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।