ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় ৩ দিনের ইআরপি সফটওয়্যার প্রদর্শনী

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৩
ঢাকায় ৩ দিনের ইআরপি সফটওয়্যার প্রদর্শনী

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে ঢাকাস্থ বেসিস অডিটোরিয়ামে ‘বিজনেস সফটওয়্যার শোকেস’ শীর্ষক তিন দিনব্যাপী ইআরপি সফটওয়্যার প্রদর্শনী শুরু হয়েছে।

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) সভাপতি সবুর খান প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

এতে বক্তব্য রাখেন বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর এবং বেসিস লোকাল মার্কেট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শেখ কবির আহমেদ।

প্রধান অতিথি তার বক্তব্যে সুনির্দিষ্ট বিষয় বা শিল্প খাত নিয়ে সফটওয়্যার প্রদর্শনীর এ নিয়মিত আয়োজনের উদ্যোগ নেওয়ায় বেসিসকে স্বাগত জানান। ভবিষ্যতেও এ প্রদর্শনীর আয়োজন অব্যাহত থাকলে সফটওয়্যারের স্থানীয় বাজার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

একেএম ফাহিম মাশরুর বলেন, বেসিসের এ প্রদর্শনী ছোট ও মধ্যম মানের প্রতিষ্ঠানগুলোর জন্য নিজেদের সফটওয়্যার তুলে ধরার একটি উপযুক্ত প্ল্যাটফর্ম হতে পারে। অন্যদিকে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে তাদের চাহিদা উপযোগী সফটওয়্যার খুঁজে পেতে সাহায্য করবে।

এ প্রসঙ্গে শেখ কবির আহমেদ বলেন, বেসিস আয়োজিত নিয়মিত এ সফটওয়্যার প্রদর্শনীতে দর্শনার্থী, অংশগ্রহণকারী প্রতিষ্ঠান এবং সাংবাদিকদের অংশগ্রহণ ও সহায়তার জন্য সবাইকে স্বাগত জানান।

এবারের বিজনেস সফটওয়্যার শোকেসে ১১টি বেসিস সদস্য প্রতিষ্ঠান তাদের বিভিন্ন ইআরপি সফটওয়্যার প্রদর্শন করছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে অ্যাডভান্সড ইআরপি (বিডি), বাংলাদেশ মাইক্রোটেকনোলজি, বেস্ট বিজনেস বন্ড, সিএসএল সফটওয়্যার রিসোর্সেস, ড্যাফোডিল কম্পিউটারস, এন্টার আইটি বিডি, এরা ইনফোটেক, আইসিটি সলিউশন্স, লিডস করপোরেশন, লেক্সিনিয়ার সলিউশনস এবং দ্য ডাটাবিজ সফটওয়্যার।

এ বিশেষ সফটওয়্যার প্রদর্শনী ২৭ আগস্ট অবধি প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। এবারের প্রদর্শনীতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান এবং তাদের তৈরি সফটওয়্যার সম্পর্কে (www.basis.org.bd) এ ঠিকানায় তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ১৮২০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর/ এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।