ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নুতন বিজ্ঞাপনে ‘অ্যাপল-স্যামসাং’কে মাইক্রোসফটের উপহাস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৩
নুতন বিজ্ঞাপনে ‘অ্যাপল-স্যামসাং’কে মাইক্রোসফটের উপহাস

উইন্ডোজ ফোন প্লাটফর্ম আরও উপরে নিতে মাইক্রোসফট নতুন বিজ্ঞাপনে নকিয়ার অধিক পিক্সেলের ক্যামেরা ফোন লুমিয়া ১০২০’কে কাজে লাগিয়েছে আর অ্যাপল-স্যামসাং’কে খাটো করেছে অত্যন্ত কুশলী পক্রিয়ায়। তথ্য মতে, বিজ্ঞাপনের মাধ্যমে বাণিজ্যিক আক্রমণে উক্ত ব্র্যান্ডের ব্যবহারকারীদের প্রচন্ড ব্যঙ্গ করে লুমিয়া ১০২০ এর ৪১ মেগাপিক্সেল ক্যামেরার গুণকীর্তণ করে মাইক্রোসফট।

আগেও মাইক্রোসফট লুমিয়া ৯২০ প্রচারণায় ‘ওয়েডিং’ অ্যাডে এ দুটি প্রতিষ্ঠানকে নিয়ে বিদ্রুপ করে যেখানে স্লোগান ছিল ‘যুদ্ধ করনা’। এপ্রিলে প্রকাশিত বিজ্ঞাপনটি সামাজিক যোগাযোগের সাইটগুলোতে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে দুই মাসে ক্লিপটি ৬ মিলিয়নের অধিক দেখা হয়।

উল্লেখ্য, লুমিয়া ৯২০ এর পরবর্তী সংস্করণ ১০২০ যুক্তরাষ্ট্রে প্রকাশ পাওয়াকে কেন্দ্র করে উইন্ডোজ ফোনের সিকুয়্যাল বিজ্ঞাপন নিয়ে এসছে মাইক্রোসফট।

শিশুদের আবৃত্তির ছবি তাদের বাবা-মা অ্যান্ড্রয়েড এবং আই্ওএস পণ্যের মাধ্যমে সঠিকভাবে ধারণে আপ্রাণ চেষ্টা করছে এমন দৃশ্য দেখা যাবে এতে। বিবিধ পণ্যের মধ্যে মূলত স্যামসাং ও অ্যাপলের গ্যালাক্সি নোট ২, এসফোর এবং আইফোন ফাইভে ক্রুটি খুজে পাবে ব্যবহারকারীরা খুবই কৌশলী সংলাপ উপস্থাপন হয়েছে এতে।

এছাড়া একজন মহিলা ‘বহনযোগ্য নয়’ এমন আইপ্যাড ব্যবহার করে ছবি তুলছে এমনও হাস্যকর দৃশ্য আছে বিজ্ঞাপনটিতে।

বলা হচ্ছে আইফোন ৫ এর বিজ্ঞাপনে অন্যান্য ক্যামেরার চেয়ে এটি অনেক ছবি তুলতে সক্ষম বলে যে প্রচারণা চালানো হয় তারই বিপরীতে মাইক্রোসফটের এ বিজ্ঞাপন।

বাংলাদেশ সময়: ঘণ্টা, আগষ্ট ২৬, ২০১৩
এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।