ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গুগল ম্যাপসে পথ সম্পর্কিত তাৎক্ষণিক তথ্য

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৩
গুগল ম্যাপসে পথ সম্পর্কিত তাৎক্ষণিক তথ্য

পথের দৈব-ঘটনা, পথ সম্পর্কিত নানা ধরনের তথ্য তাৎক্ষণিক জানা যাবে গুগল ম্যাপস ‍অ্যাপে। রাস্তাঘাটে চলাচলকারীদের ভোগান্তি নিরসনে সম্প্রতি সার্চ জায়ান্ট ম্যাপস অ্যাপের সেবামান বাড়িয়েছে।

 

তথ্য মতে, ওয়েজ পরিচালিত গুগল ম্যাপস অ্যাপের নতুন সেবাটি প্রথমত ১২ টি দেশের ব্যবহারকারীদের জন্য চালু হয়েছে। তালিকায় থাকা দেশগুলো হলো-যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, আর্জেন্টিনা, ব্রাজিল, চিলি, কলম্বিয়া, ইকুয়েডোর, ফ্রান্স, জার্মানি, মেক্সিকো, পেরু এবং সুইজারল্যান্ড।

অ্যান্ড্রয়েড এবং আইওএস প্লাটফর্মের ব্যবহারকারীরা সেবাটি উপভোগ করতে পারবে। গুগল জানায়, পথে ঘটে যাওয়া সড়ক দূর্ঘটনা, যানজট, রাস্তা নির্মাণ, গতিরোধ, রাস্তা বন্ধ থাকার সময়সীমার মতো জরুরী খবরগুলো ব্যবহারকারীদের কাছে সঙ্গে সঙ্গে পৌঁছে দিয়ে তাদের সতর্ক করা যাবে।

উল্লেখ্য, ওয়েজ একটি ইসরাইল-ভিত্তিক ম্যাপিং সেবা গত মাসে ফেসবুকের প্রস্তাব রাখা ১ বিলিয়ন ডলারের সঙ্গে পাল্লা দিয়ে ১.৩ বিলিয়ন ডলারে এটি কিনে গুগল যখন থেকেই সেবাটি চালুর ইচ্ছা প্রকাশ করে তারা।

বাংলাদেশ সময়: ০০২০ ঘণ্টা, আগষ্ট ২৬, ২০১৩
এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।