ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভিওআইপিকে উন্মুক্ত করার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৩

ঢাকা: শিক্ষিত বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে অবিলম্বে ভিওআইপিকে (ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল) সবার জন্য উন্মুক্ত করে দেওয়ার দাবি জানিয়েছে ভিওআইপি সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ঢাকা রির্পোটার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানায়।



সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা বলেন, এক বছর আগে ভিওআইপি লাইসেন্সের জন্য তারা টাকা জমা দিয়েছিলেন। পাঁচ মাস আগে লাইসেন্স দেওয়া হলেও এখনও সংযোগ দেওয়া হয়নি। তাই অনতিবিলম্বে সংযোগ প্রদানের দাবি জানান তারা। অন্যথায় ক্ষতিপূরণসহ লাইসেন্সের জন্য জমা দেওয়া অর্থ ফেরত দেওয়ার দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, লাইসেন্স পাওয়ার জন্য সরকারকে লাইসেন্স বাবদ ৫০ কোটি টাকা এবং ভ্যাট বাবদ আরো ১০ কোটি টাকা দেওয়া হয়। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতা, অসততা ও অদক্ষতার কারণে ভিএসপি এখনও আলোর মুখ দেখেনি।

সংবাদ সম্মেলনে সংগঠনটি সরকারের কাছে তাদের সাত দফা দাবি তুলে ধরে।

দাবি আদায়ের লক্ষ্যে ৮ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন এবং প্রধানমন্ত্রী ও টেলিযোগাযোগমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ ও আগামী ১৮ সেপ্টেম্বর বিটিআরসি’র সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচির ঘোষণা দেয় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভিওআইপি সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশনের আহবায়ক রবিউল করিম।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৩
এমএএ/জেডএস/আরআই/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।