ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আরো ওয়াইম্যাক্স লাইসেন্স দিচ্ছে বিটিআরসি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৩
আরো ওয়াইম্যাক্স লাইসেন্স দিচ্ছে বিটিআরসি

ঢাকা: বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) আরো কয়েকটি অপারেটরকে  ওয়াইম্যাক্স লাইসেন্স দেওয়ার উদ্যোগ নিয়েছে। বিদ্যমান কোম্পানিগুলো লাইসেন্সিং গাইডলাইন অনুযায়ী তাদের নেওয়ার্ক বাড়াতে ব্যর্থ হওয়ায় এই উদ্যোগ নেওয়া হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।



বর্তমানে বাংলালায়ন ও কিউবি ব্রডব্যান্ড ওয়্যারলেস এক্সেস (বিডাব্লিউএ) ক্যাটাগরিতে ওয়াইম্যাক্স ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা দিচ্ছে।

বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ ক্যাম্পেইন সফল করাও নতুন করে লাইসেন্স দেওয়ার অন্যতম কারণ। ওয়াইম্যাক্স কানেক্টিভিটি গতিশীল করতে বিডাব্লিউএ লাইসেন্সিং গাইডলাইনেও পরিবর্তন আনা হচ্ছে।

বিটিআরসি সূত্রে জানা গেছে, বিশেষজ্ঞদের দিয়ে বর্তমানের গাইডলাইন সংশোধনের পর তা চূড়ান্ত করা হবে। বৃহস্পতিবার পর্যন্ত এ সংক্রান্ত মতামত নেবে সরকার। এরপরই বিটিআরসি সিদ্ধান্ত নেবে কতগুলো প্রতিষ্ঠানকে লাইসেন্স দেওয়া যায়।

গাইডলাইন অনুযায়ী ওয়াইম্যাক্স অপারেটরদের লাইসেন্সপ্রাপ্তির ৫ বছরের মধ্যে দেশের ৬৪ জেলার উপজেলা ও গ্রাম পর্যায়ে কানেক্টিভিটি পৌছে দেওয়ার কথা ছিল।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৩
আইএইচ/জেডএম/এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।