ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উন্নয়নে ইআরপি সফটওয়্যার নিয়ে বৈঠক

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৩
উন্নয়নে ইআরপি সফটওয়্যার নিয়ে বৈঠক

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে বেসিস সভাকক্ষে ‘ইআরপি: সুযোগ ও প্রতিবন্ধকতা’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে বেসিস সভাপতি একেএম ফাহিম মাশরুর, বেসিস কোষাধ্যক্ষ উত্তম কুমার পাল, বেসিসের লোকাল মার্কেট ডেভেলপমেন্ট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শেখ কবির আহমেদ ছাড়াও বেসিসের উল্লেখযোগ্য সংখ্যক সদস্য উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহণ করেন।



এ বৈঠকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইবিসিএস প্রাইমেক্সের লিড ইআরপি কনসাল্টেন্ট শাহাদাত হোসেন চৌধুরী। এতে তিনি আরপি সফটওয়্যার ব্যবহারের সুবিধা ও নানা ধরনের গুরুত্ব তুলে ধরেন। এ ছাড়াও বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশে ইআরপি সফটওয়্যারের বহুল ব্যবহারের ক্ষেত্রে বিরাজমান প্রতিকূলতার চিত্র তুলে ধরেন।

বৈঠকে উপস্থিত বক্তারা ইআরপি সফটওয়্যারের মডিউলগুলোর প্রমিতকরণের ওপর গুরুত্বারোপ করেন। একই সঙ্গে বিভিন্ন প্রদর্শীনতে অংশগ্রহণের ক্ষেত্রে কোম্পানিগুলোর আদৌ ইআরপির সব মডিউল আছে কি না তা যাচাই করার উদ্যোগ নিতে বেসিসকে অনুরোধ জানানো হয়।

অন্যান্য বক্তাদের মধ্যে বেসিস কোষাধ্যক্ষ উত্তম কুমার পাল বলেন, সফটওয়্যার ডেভেলপমেনেন্টের ওপর ক্রমাগত গুরুত্ব দেওয়ার সঙ্গে এর বাজারজাতকরণের ওপরও গুরুত্ব দেওয়া উচিত। এক্ষেত্রে প্রতিবেশি দেশ ভারত একটি আদর্শ উদাহরণ হতে পারে বলে বক্তার‍া মনে করেন।

বাংলাদেশ সময় ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর/জেসিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।