ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্বচ্ছ প্রশাসন গড়বে আইসিটি মন্ত্রণালয়

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৩
স্বচ্ছ প্রশাসন গড়বে আইসিটি মন্ত্রণালয়

গতি, স্বচ্ছতা ও দক্ষতা এ তিন বৈশিষ্ট্যের সমন্বয়ে একটি প্রশাসন সমৃদ্ধ ও জনবান্ধব প্রশাসনে পরিণত হয়। তথ্যপ্রযুক্তির যথাযথ প্রয়োগের মাধ্যমে এ তিন উপদান সমৃদ্ধ জনপ্রশাসন গড়তে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয় কাজ করছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী (আইসিটি) মোস্তফা ফারুক মোহাম্মদ এ কথা বলেছেন।

তথ্যপ্রযুক্তির অপার সম্ভাবনা কাজে লাগিয়ে দেশের অগ্রগতি ও সমৃদ্ধি নিশ্চিত করতে দক্ষ মানবসম্পদ সৃষ্টির বিকল্প নেই। আইটি শিক্ষা সম্পন্ন প্রশিক্ষিত জনশক্তি একদিকে দেশের জন্য কাজ করবে। অন্যদিকে আউটসোর্সিংয়ের মাধ্যমে বিদেশ থেকে অর্থ উপার্জনের মাধ্যমে দেশের অর্থনীতিকে শক্তিশালী করার ক্ষেত্রে ভূমিকা রাখতে পারবে।

সোমবার ২ সেপ্টেম্বর দুপুরে রাজধানীর বিসিসি (বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল) অডিটোরিয়ামে শীর্ষক বিশেষ সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় আইসিটি মন্ত্রী এসব কথা বলেন।

আইসিটি সচিব নজরুল ইসলাম খানের সভাপতিত্বে সেমিনারে  বিশেষ অতিথি ছিলেন আইসিটি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল ওয়াদুদ এমপি, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, বিসিসির নির্বাহী পরিচালক এসএম আশফাক হুসেন, প্রকল্প পরিচালক রেজাউল করিম, এএনএম শফিকুল ইসলাম এবং শেখ আমজাদ হোসেন।

এ ছাড়াও ছিলেন বিসিসির সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট তারেক মো. বরকত উল্লাহ, বেসিস প্রেসিডেন্ট একেএম ফাহিম মাশরুর এবং বাককোর সভাপতি আবদুল হক।

বাংলাদেশ সময় ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর/জিসিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।