ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বেসিসের নতুন সভাপতি শামীম আহসান

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৩
বেসিসের নতুন সভাপতি শামীম আহসান

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নতুন সভাপতি নির্বাচিত হলেন এখনই ডটকমের প্রধান নির্বাহী শামীম আহসান। সূত্র এ তথ্য দিয়েছে।



মেট্রোনেট বাংলাদেশের চিফ অপারেটিং অফিসার সৈয়দ আলমাস কবির জ্যেষ্ঠ সহ-সভাপতি, বেস্ট বিজনেস বন্ডের ব্যবস্থাপনা পরিচালক উত্তম কুমার পাল সহ-সভাপতি, টিম ক্রিয়েটিভ ও চ্যাম্পস২১ডটকমের প্রধান নির্বাহী রাসেল টি আহমেদ মহাসচিব, সিসটেক ডিজিটালের প্রধান নির্বাহী এম রাশিদুল হাসান যুগ্ম মহাসচিব, টেকনোবিডি ওয়েব সলিউশন্সের প্রধান নির্বাহী শাহ ইমরাউল কায়ীশ কোষাধ্যক্ষ, বিডিজবস ডটকমের প্রধান নির্বাহী একেএম ফাহিম মাশরুর, উইন্ডমিল ইনফোটেকের ব্যবস্থাপনা পরিচালক রিয়াজউদ্দিন মোশাররফ এবং টেকনোভিস্তার পরিচালক নাভিদুল হক বেসিসের পরিচালক নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, বর্তমান নির্বাহী পরিষদে জ্যেষ্ঠ সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন ছাড়াও শামীম আহসান এরই মধ্যে দুবার বেসিস নির্বাহী পরিষদে যথাক্রমে যুগ্ম মহাসচিব ও সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। একইসঙ্গে তিনি বেসিসের ইন্টারন্যাশনাল মার্কেট ডেভেলপমেন্ট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা শামীম আহসান ই-কমার্স প্রতিষ্ঠান এখনই ডটকমের প্রধান নির্বাহী এবং সফটওয়্যার প্রতিষ্ঠান বেঞ্চমার্ক ইজেনারেশনের চেয়ারম্যান এবং অগ্রণী ব্যাংক লিমিটেডের অন্যতম পরিচালক।

প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ টাস্কফোর্সের অন্যতম সদস্য তিনি। এ ছাড়াও তিনি এফবিসিসিআইয়ের ইনভেস্টমন্টে অ্যান্ড আউটসোর্সিং স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান। এরই মধ্যে ব্যবসায়িক কৃতিত্বের জন্য প্রধানমন্ত্রীর কাছ থেকে ‘বাংলাদেশের সেরা তরুণ উদ্যোক্তা’ পুরষ্কার পেয়েছেন। এর আয়োজক ছিল ঢাকা চেম্বার অব কমার্স।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে গ্লোবাল সোর্সিং ফোরাম, সিলিকন ভ্যালিতে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ প্রযুক্তি বিনিয়োগ সম্মেলন, সুইডেন আইটি অ্যাসোসিয়েশন, ড্যানিশ ফেডারেশন অব স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজ ডেনমার্ক, ইউকে ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট, প্যারিস চেম্বার অব কমার্স, ইউনিভার্সিটি অব ব্রেমেন, জার্মানী ছাড়াও দেশের বাইরে আন্তর্জাতিক বহু সম্মেলন এবং সেমিনারে আমন্ত্রিত বক্তা ছিলেন শামীম আহসান।

বাংলাদেশ সময় ২২১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।