ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

লন্ডনে দেশি ই-কমার্স প্রদর্শনীর সূচনা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৩
লন্ডনে দেশি ই-কমার্স প্রদর্শনীর সূচনা

দেশের বাইরে আয়োজিত প্রথম ই-কমার্স প্রদর্শনীর আনুষ্ঠানিক পর্দা উঠেছে। পররাষ্ট্রমন্ত্রী ড. দীপু মনি এর প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।



এ প্রদর্শনীর আয়োজক বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়, লন্ডন হাইকমিশনার এবং যৌথ আয়োজক মাসিক কম্পিউটার জগৎ।

সরকারি ও বেসরকারি যৌথ উদ্যোগে আয়োজিত এ প্রদর্শনীতে দেশি-বিদেশি মোট ৩৫টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। তথ্য মন্ত্রণালয় ছাড়াও আরও ৫টি সংশ্লিষ্ট মন্ত্রণালয় এতে অংশ নিচ্ছে।

দেশের অনলাইনভিত্তিক বাণিজ্যিক প্রতিষ্ঠান ছাড়াও ব্যাংক, প্রকাশনা এবং অন্যান্য আইসিটি প্রতিষ্ঠান ও ফ্যাশন হাউজগুলো এতে সরাসরি অংশ নিচ্ছে।

এ প্রদর্শনীর অন্যত প্রধান আয়োজক কম্পিউটার জগৎ এর কারিগরি সম্পাদক আবদুল ওয়াদেদ তমাল বলেন, সরকারের আন্তরিক সহযোগিতা এবং ব্যক্তিমালিকাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের অংশগ্রহণে এ প্রর্দশনীর উদ্যোগ নেওয়া সম্ভব হয়েছে। এ উদ্যোগের ফলে দুদেশের মধ্যে ই-বাণিজ্যের নতুন দ্বার উন্মোচিত হবে।

এ প্রদর্শনীতে পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি ছাড়াও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ছাড়াও আইসিটিমন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদ এবং সচিব নজরুল ইসলাম খান ছাড়াও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

দেশে এবং প্রবাসে অনলাইন বাণিজ্যকে জনপ্রিয় আর গ্রহণযোগ্য করে তুলতে এ উদ্যোগ বাংলাদেশের ই-বাণিজ্যকে সুসম্প্রসারিত করবে। আগ্রহীরা (www.e-commercefair.com) এ সাইটে বিস্তাারিত তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।