ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপ-গেমস তৈরি করছে রিভেরি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৩

ঢাকা: স্বপ্ন ও সম্ভাবনাকে নিয়ে এগিয়ে চলছে রিভেরি করপোরেশন লিমিটেড। ২০১১ সাল থেকে অ্যানড্রইড ও আইফোনের জন্য গেমস ও অ্যাপলিকেশন তৈরিতে এ প্রতিষ্ঠান কাজ শুরু করে।



প্রথমদিকে তারা শুধু গ্লোবাল মার্কেটের জন্য সীমাবদ্ধ ছিল। পরে তারা দেশি ও আন্তর্জাতিকভাবে গেমস ও অ্যাপস তৈরিতে পরিকল্পনা গ্রহণ করে। এরই মধ্যে তারা আইফোন ও অ্যানড্রইড ফোনের জন্য প্রায় ২০টিরও বেশি গেমস তৈরি করেছে।

এর মধ্যে কয়েকটি বিভিন্ন দেশের গেমসের টপ লিস্টে এসেছে। ফলে গত শুক্রবার গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) ডেভ ফেস্ট-২০১৩ তাদেরকে আমন্ত্রণ জানিয়েছিল। যেন তারা তাদের সাফল্যের কথা এ অনুষ্ঠানে উপস্থিত হয়ে ভবিষ্যত প্রজন্মকে জানাতে পারে।

ইউনাইটেড ইন্টান্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত এ উৎসবে উপস্থিত ছিলেন গুগল বাংলাদেশ প্রধান মনিরুল ইসলাম, রিভেরি করপোরেশনের চেয়ারম্যান জে. কবির সাকিব এবং এমডি নাছিমা আক্তার নিশা।

এ ছাড়া উপস্থিত ছিলেন জিডিজি, এটুআই, গুগল, বাংলালায়ন, টেলিটক থ্রিজি প্রতিষ্ঠানের বিভিন্ন প্রতিনিধিরা। অনুষ্ঠানে দ্বিতীয় অংশে রিভোরি করপোরেশনের চেয়ারম্যান জে. কবির সাকিব এবং এমডি নাছিমা আক্তার নিশা তাদের প্রতিষ্ঠানের ৩টি গেমস/অ্যাপসের ছোট ছোট সাফল্য ও অর্জনের কথা উপস্থিত অতিথীদের সামনে তুলে ধরেন। এতে ভবিষ্যতের ডেভেলপাররা অনুপ্রাণিত হয়।

পরে জে. কবির সাকিব প্রযুক্তিতে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে তার বিভিন্ন পদক্ষেপের কথা জানান। দেশের ভবিষ্যৎ ডেভেলপারদের বিভিন্ন প্রশিক্ষণ ও ইন্টার্নশিপের পরিকল্পনার কথা জানান।

বাংলাদেশ সময় ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৩
এমআইআর/সাব্বিন হাসান, আইসিটি এডিটর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।