ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশেও আসছে ‘ইন্সপায়ার ওয়ান মিলিয়ন’

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৩
দেশেও আসছে ‘ইন্সপায়ার ওয়ান মিলিয়ন’

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের (জেসিআই) মধ্যে ‘ইন্সপায়ার ওয়ান মিলিয়ন’ প্রকল্প বিষয়ক চুক্তি সই হয়।

এ প্রকল্পের আওতায় যুক্তরাজ্যের উদ্যোক্তা সাবিরুল ইসলাম তার বৈশ্বিক ক্যাম্পেইন ইন্সপায়ার ওয়ান মিলিয়ন বাংলাদেশে নিয়ে আসছেন।

সাবিরুল ইসলাম দুটি সর্বাধিক বিক্রিত বইয়ের লেখক এবং একজন বৈশ্বিক বক্তা।

প্রসঙ্গত, সাবিরুল ইসলাম বিশ্বজুড়ে ৭০০ টিরও বেশি অনুষ্ঠানে বক্তব্য দিয়েছেন। এ ছাড়াও তিনি ‘টেন আউটস্ট্যান্ডিং ইয়াং পারসন অব দ্য ওয়ার্ল্ড ২০১০’ এবং ‘প্রভাবশালী ১০০ ব্রিটিশ বাংলাদেশি ২০১২’ তালিকায় স্থান পাওয়া তরুণ উদ্যোক্তাদের একজন।

২০১১ সালের মে মাসে বিশ্বজুড়ে কমপক্ষে ১০ লাখ মানুষকে আত্মউন্নয়ন ও অর্থনৈতিক সাক্ষরতার মাধ্যমে অনুপ্রাণিত করতে তার এ ক্যাম্পেইন শুরু হয়। বাংলাদেশে এ ক্যাম্পেইন সফল করতে বেসিস ও জেসিআই সম্মিলিতভাবে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, গবেষণা ও উন্নয়ন কাজে উদ্যোক্তাদের সহযোগিতা করবে।

এ উদ্দেশ্য বেসিস সভাপতি শামীম আহসান এবং জেসিআই সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে চুক্তি সই করেন।

এ সময় উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি সৈয়দ আলমাস কবির, সহ-সভাপতি উত্তম কুমার পাল, যুগ্ম মহাসচিব এম রাশিদুল হাসান, কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ, পরিচালক একেএম ফাহিম মাশরুর, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের সহ-সভাপতি নজরুল ইসলাম, সহ-সভাপতি আমজাদ হোসেন এবং জেসিআই ঢাকা দক্ষিণের স্থানীয় সভাপতি শাখাওয়াত হোসেন মামুন।

বাংলাদেশ সময় ১৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।