ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিইউপি`র ই-লাইব্রেরি ও ডিজিটাল আর্কাইভ উদ্বোধন

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১০

ঢাকা: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এ ই-লাইব্রেরি এবং ডিজিটাল আর্কাইভের যাত্রা শুরু হয়েছে। এ উপলক্ষে রোববার মিরপুর সেনানিবাসের ফ্যাকালটি টাওয়ারের মাল্টিপারপাস হলে এক অনুষ্ঠানের আয়োজন করা।



অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। শিক্ষামন্ত্রী তার বক্তব্যে বলেন, আমাদেরকে শিক্ষার মান উন্নয়ন ও যুগোপযোগী করে উন্নত বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় সামিল হতে হবে। তিনি বিইউপির সামগ্রিক শিক্ষার পরিবেশের প্রশংসা করেন।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল মোহাম্মদ আবদুল মুবীন, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল জেড ইউ আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শাহ মো. জিয়াউর রহমান এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক মো. নজরুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত ভাষণ রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মেজর জেনারেল মো. শফিকুল ইসলাম। এর আগে শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ের ই-লাইব্রেরি এবং ডিজিটাল আর্কাইভ উদ্বোধন করেন।

এ অনুষ্ঠানে ২০১০-১১ সালের নবাগত শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেওয়া হয়। এছাড়া মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান প্রকল্পের আওতায় এ বছর ৫৬ জন বেসামরিক শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।