ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গুগল-বেসিস যৌথভাবে কাজ করবে

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৩
গুগল-বেসিস যৌথভাবে কাজ করবে

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং গুগল বিজনেস গ্রুপের (জিবিজি) যৌথ উদ্যোগে বেসিস অডিটোরিয়ামে ‘ঢাকার টেক কমিউনিটি’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি শামীম আহসান, গুগলের বাংলাদেশ কান্ট্রি কনসালটেন্ট কাজী মনিরুল কবির, গুগল দক্ষিণ এশিয়ার আউটরিচ ও কমিউনিটি ম্যানেজার হাদী ওথমান, মোবাইল মানডে ঢাকার সংগঠক মাশরুর হান্নান, বিডি টেক সোশ্যালের কমিউনিটি ম্যানেজার ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজের নির্বাহী পরিচালক সামাদ মিরালি, সেতু.ওআরজির হুমায়ুন কবির অলিভ এবং স্টার্টআপ ঢাকার প্রতিষ্ঠাতা মুস্তাফিজুর খান।



অনুষ্ঠানের শুরুতে জিবিজি ব্যবস্থাপক ন্যাশ ইসলাম, রিয়াদ হোসেন ও সালমান হোসেন জিবিজির চলতি কার্যক্রম তুলে ধরেন। এর মধ্যে আছে ঢাকার বিভিন্ন অঞ্চলে অবস্থিত প্রতিষ্ঠানগুলোকে গুগল ম্যাপের অন্তর্ভুক্ত করা।

শামীম আহসান বেসিসের আগামী এক বছরের কার্যক্রম পরিকল্পনা সবার সামনে উপস্থাপন করেন। তিনি বলেন, আগের মতোই বেসিস আগের তথ্যপ্রযুক্তি খাতে জড়িত সবার সহযোগিতা নিয়ে এগিয়ে যাবে।

গুগল দক্ষিণ এশিয়ার আউটরিচ ও কমিউনিটি ম্যানেজার হাদী ওথমান গুগলের বিশ্বব্যাপী প্রচারবিষয়ক অনুষ্ঠানগুলো নিয়ে আলোচনা করেন। গুগলের বাংলাদেশ কান্ট্রি কনসাল্টেন্ট কাজী মনিরুল কবির তার বক্তব্যে সাম্প্রতিক সময়ে ঢাকায় গুগলের বিভিন্ন উদ্যোগের তথ্যচিত্র তুলে ধরেন।

বাংলাদেশ সময় ১৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।