ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

৫ হাজারে থ্রিজি পকেট রাউটার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৩
৫ হাজারে থ্রিজি পকেট রাউটার

ইন্টারনেটের সঙ্গে পথ চলতে আর ফাইল শেয়ার সুবিধার দুটি নতুন পকেট রাউটার এখন দেশে পাওয়া যাচ্ছে। বিপণন সূত্র এ তথ্য দিয়েছে।



ডি-লিঙ্ক ব্র্যান্ডের এ রাউটার দুটিতে আছে ৯টি বিশেষ ধরনের সুবিধা। কম্প্যাক্ট ডিজাইনের ডিলিঙ্কের ডিআইআর-৫০৫ এবং ৫০৬ মডেলের রাউটার দুটির যেকোনো একটি দিয়েই ঘরে-বাইরে সব জায়গা থেকেই ইন্টারনেট তরঙ্গে যুক্ত থাকা সম্ভব।

এ ছাড়াও মোবাইলবান্ধব শেয়ারপোর্ট অ্যাপ ব্যবহার করে আইওএস এবং অ্যানড্রইড অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসে মুভি, ছবি এবং ফাইল সব ডকুমেন্টই অনায়াসে শেয়ার করা যাবে।

এর মধ্যে ডি-লিঙ্ক ‘ডিআইআর-৫০৬ এল’ মডেলের তৃতীয় প্রজন্মের থ্রিজি পকেট ক্লাউড রাউটারে আছে ১০/১০০ ইথারনেট পোর্ট। এ পোর্ট ওয়াইফাই হটস্পট কিংবা ডব্লিউ ল্যান সংযোগে আটো-সুইট ল্যান পোর্ট হিসেবে কাজ করে। সমর্থন করে সর্বশেষ শেয়ার পয়েন্ট প্রযুক্তি।

তথ্যের (শেয়ার করা) নিরাপত্তা দিতে আছে এসপিআই ফায়ার ওয়াল। ইউএসবি চার্জিং পোর্টযুক্ত এ ডিভাইসে আছে ১৭০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। আর দু রাউটারই হার্ডডিস্ক স্টোরেজ হিসেবে ব্যবহারযোগ্য।

এ ছাড়াও রিপিটার, ওয়্যারলেস রাউটার এবং হটসস্পট হিসেবেও এটি কার্যকর। একইসঙ্গে মোবাইলে চার্জ দেওয়া, স্মার্ট টিভিতে সংযোগ তৈরি করে ভিডিও দেখা এবং গেমিং কনসোল হিসেবে কাজ করে।

এ মুহূর্তে ডিলিঙ্ক ‘ডিআইআর-৫০৫’ রাউটারের দাম ৩ হাজার টাকা। অন্যদিকে ‘৫০৬’ মডেলের থ্রিজি রাউটারের দাম ৫ হাজার টাকা। ঢাকার আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার সিটিতে এ পণ্য কিনতে পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ২২৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।