ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রুয়েটে আইপিই দিবস চলছে

স্টাফ ও রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৩
রুয়েটে আইপিই দিবস চলছে

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) দিবস উপলক্ষে দু’দিনব্যাপী অনুষ্ঠান শুরু হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে রুয়েট অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি সামিট গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী হাফিজুর রহমান।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশন অব ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ের সভাপতি ও ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. মোশাররাফ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনার্জিপ্যাক কনফিডেন্স পাওয়ার ভেনচার লিমিটেডের হেড অফ অপারেশনস প্রকৌশলী এ এম মাঈনুদ্দীন খান (ফারুক), দেশের জনপ্রিয় ও সবচেয়ে বড় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমের কনসালট্যান্ট এডিটর জুয়েল মাজহার, এবং রুয়েট ডিএসডব্লিউ সভাপতি ড. কামরুজ্জামান।

শুক্রবার অনুষ্ঠানের প্রথমদিন উদ্বোধনীর আগে দুপুর সাড়ে ১২টার দিকে রুয়েটের অ্যাসোসিয়েশন অফ ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিংয়ের সদস্য ও ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে ক্যাম্পাসে বৃক্ষরোপণ করা হয়।

শনিবার অনুষ্ঠানের দ্বিতীয় দিন প্রথম অধিবেশনে সকাল ৯টা থেকে শুরু হবে দু’টি সেমিনার। প্রথম সেমিনারে বিষয় ‘অ্যাসেন্সেস অব সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট ইন ডিফারেন্ট করপোরেট অ্যারেনা’। এ সেমিনার শেষ হওয়ার পরেই শুরু হবে বর্তমান সময়ে চাকরির বাজারের হালচাল নিয়ে ‘ক্যারিয়ার টক’ শীর্ষক আরেকটি সেমিনার।

দ্বিতীয় অধিবেশনে বিকেল ৩টা থেকে চলবে বিভিন্ন গ্রুপ অব কোম্পানির কর্মকর্তা ও প্রকৌশলীদের নিয়ে উন্ম‍ুক্ত আলোচনা।  

পরে বাংলাদেশের প্রেক্ষাপটে ‘ইমপ্লিমেনটশন অব ইকোনমিক্স অ্যান্ড সেফটি ম্যানেজমেন্ট (ইএইচএস মেজার)’ শীর্ষক আরেকটি সেমিনার।  

সেমিনার শেষে অডিটোরিয়ামে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দু’দিনব্যাপী এ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার বাংলানিউজটোয়েন্টিফোর.কম, ডেইলি সান, সময় টিভি ও রেডিও ফূর্তি।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৩
এসএস/জেএ/এমআইপি/এএ/জেসিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।