ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মূসক নিয়ে বিসিএস কর্মশালা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৩
মূসক নিয়ে বিসিএস কর্মশালা

বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং কর্মকর্তাদের জন্য দিনব্যাপী ‘আয়কর ও মূসক’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয় সমিতির সচিবালয়ে।

এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিসিএস সভাপতি মোস্তাফা জব্বার।

এ কর্মশালা প্রসঙ্গে মোস্তাফা জব্বার বলেন, বিসিএস সব সময়ই সদস্যদের বিভিন্ন বিষয়ে দক্ষতা বাড়াতে গুরুত্ব দিয়ে থাকে। বর্তমান সময়ে আয়কর এবং মূসক অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ বিষয়ে সমিতির শিক্ষা গবেষণা ও মানব সম্পদ উন্নয়ন স্ট্যান্ডিং কমিটিকে উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ জানান তিনি।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিএস মহাসচিব শাহিদ-উল-মুনীর, পরিচালক ফয়েজউল্যাহ খান এবং সমিতির শিক্ষা, গবেষণা ও মানবসম্পদ উন্নয়ন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান এ কে এম শামসুল হুদা।

এ প্রশিক্ষণে আয়কর প্রশিক্ষক ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের করনীতি সম্পর্কিত সাবেক সদস্য আমিনুর রহমান। এ ছাড়াও ভ্যাট বিষয়ে প্রশিক্ষক ছিলেন ঢাকা উত্তরের কাস্টমস এবং ভ্যাট কমিশনার লুতফর রহমান।

এ কর্মসূচিতে ২৫ জন বিসিএস সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং তাদের কর্মকর্তারা অংশ নিয়েছেন। প্রশিক্ষণ কর্মসূচিতে আয়কর এবং মূসকের নানা বিষয় নিয়ে আলেচানার সঙ্গে নানাবিধ সমস্যার সমাধানেও দিকনির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময় ২২৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।