ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জাপান-ড্যাফোডিল যৌথ উদ্যোগে আইসিটি ইনস্টিটিউট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৩

ঢাকা: বাংলাদেশে কর্মরত জাপানি কোম্পানি বাংলাদেশ বিজনেস পার্টনার (বিবিপি) ও ড্যাফোডিল গ্রুপ যৌথভাবে আন্তর্জাতিক মানের একটি আইসিটি ইনস্টিটিউট স্থাপন করতে যাচ্ছে।

রোববার ড্যাফোডিল গ্রুপের বোর্ড রুমে বিবিপি ও ড্যাফোডিল গ্রুপের মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।



ড্যাফোডিল গ্রুপের পরিচালক মো. সাব্বির আহমেদ পলাশ ও বিবিপি ব্যবস্থাপনা পরিচালক তারু ওকাজাকি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এই চুক্তির ফলে বাংলাদেশ ও জাপানের যৌথ বিনিয়োগে ঢাকায় একটি আন্তর্জাতিক মানের আইটি ইনস্টিটিউট স্থাপন করা হবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রস্তাবিত ড্যাফোডিল-জাপান ইনস্টিটিউট অব টেকনোলজির (ডিজেআইটি) শিক্ষার্থীদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে জাপানসহ আন্তর্জাতিক আইসিটি সেক্টরে কর্ম উপযোগী হিসেবে গড়ে তোলা হবে।

গুগলের সাবেক ভাইস প্রেসিডেন্ট নরিও মুরাকামি, আইবিএম কনসাল্টিং-এর সাবেক পার্টনার সেগিও কিজাকি এবং ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো. সবুর খান সমন্বয়ে ডিজেআইটির পরিচালনা পর্ষদ গঠন করা হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো. সবুর খান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর ড. মিজানুর রহমান, রেজিস্ট্রার ড. মো. ফখরে হোসেন, ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জামানসহ ড্যাফোডিল গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানটি চলতি বছরের শেষদিকে কার্যক্রম চালু হবে বলে আশা করা যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৩
বিজ্ঞপ্তি/টিএকে/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।