ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

শুরু হচ্ছে বাংলালিংকের ইয়ুথ ক্যাম্প

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৩
শুরু হচ্ছে বাংলালিংকের ইয়ুথ ক্যাম্প

ঢাকা: তথ্য ও প্রযুক্তি ক্ষেত্রে বাংলাদেশের মেধাবী শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে বাংলালিংক এবং হুয়াওয়ে টেকনোলোজিস লিমিটেড-এর যৌথ উদ্যোগে শুরু হতে যাচ্ছে বাংলালিংকের আন্তর্জাতিক ইয়ুথ ক্যাম্প।  

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলালিংক আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।



হুয়াওয়ে টেকনোলোজিস লিমিটেডের হেড অব মার্কেটিং অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স মো. সাফায়েত আলম বলেন, বাংলাদেশের শিক্ষার্থীরা ইতিমধ্যেই তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ব্যাপক সাফল্যের পরিচয় দিয়েছে। তাদের কর্মদক্ষতাকে আরো এগিয়ে নিতে বাংলালিংক এবং হুয়াওয়ে যৌথভাবে ‘আন্তর্জাতিক ইয়ুথ ক্যাম্প’-এর মাধ্যমে চীনের তিনটি বিখ্যাত শহরে ১২ দিন হুয়াওয়ে’র বিশেষজ্ঞদের কাছে বিভিন্ন প্রশিক্ষণের সুযোগ পাবে। বাংলালিংক গ্রান্ডমাস্টার প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় সিজনের বিজয়ীরা এই ক্যাম্পে অংশগ্রহণ করার সুযোগ পাবে। এই অভিজ্ঞতা তারা পরবর্তীতে বিভিন্ন কাজে লাগাতে পারবে বলে আমরা আশা করি।

বাংলালিংকের মার্কেটিং ডিরেক্টর সোলায়মান আলম বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল কোম্পানি বাংলালিংক মোবাইল ব্যবহারকে বিলাসিতার জায়গা থেকে প্রয়োজনে রূপান্তর করেছে। একইসঙ্গে মেধাবী শিক্ষার্থীদের আরো এগিয়ে নিতে ‘মানুষের জীবন মান বদলে মোবাইল অ্যাপ্লিকেশন’ শ্লোগান নিয়ে গত তিন বছর যাবৎ সফলভাবে মোবাইল অ্যাপ্লিকেশন ভিত্তিক আইডিয়া জেনারেশন প্রতিযোগিতা গ্রান্ডমাস্টারের আয়োজন করে আসছে। আগামী বছরের শুরুতে এই প্রতিযোগিতার তিন সিজনের বিজয়ীদের নিয়ে এই ক্যাম্প অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে বাংলালিংকের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৩
এটি/এমজেএফ/জিসিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।