ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এয়ারটেলে এসএমএস সার্চ ইঞ্জিন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৩
এয়ারটেলে এসএমএস সার্চ ইঞ্জিন

বাংলাদেশে এয়ারটেল এবারে চালু করল এসএমএস ভিত্তিক ইন্টারনেট সার্চ। এ সেবার মাধ্যমে এয়ারটেল গ্রাহকেরা এসএমএস দিয়ে ইন্টারনেট সার্চ করার স্বাধীনতা উপভোগ করতে পারবেন।



এ সেবা দেশের জেলা শহরগুলোর জন্য বিশেষ উপযোগী। এখনও স্মার্টফোন ব্যবহার করেন না তাদের জন্য এ অফার বিশেষভাবে প্রযোজ্য। বাংলাদেশের সুবিশাল একটি বঞ্চিত জনগোষ্ঠীর কাছে ইন্টারনেট পৌঁছে দেওয়ার ক্ষেত্রে এ সেবা বেশ কার্যকর।

আগ্রহী গ্রাহকেরা এ সেবা চালু করাতে (START SEARCH) লিখে ২৬৩০০ নম্বরে পাঠিয়ে দিতে হবে। আর এ সেবা বন্ধ করতে (STOP SEARCH) লিখে একই নম্বরে পাঠিয়ে দিতে হবে। প্রয়োজনীয় তথ্য ইন্টারনেট থেকে পাওয়ার জন্য গ্রাহককে কিওয়ার্ড বা প্রশ্নটি লিখে এসএমএস করতে হবে ২৬৩০০ নম্বরে।

এরপর প্রয়োজনীয় তথ্যটি ইন্টারনেট থেকে এসএমএস মাধ্যমে তাদের কাছে পৌঁছে যাবে। যেমন গ্রাহকেরা টাইপ করতে পারেন weather of Bangladesh, horoscope, direction from Dhanmondi to Banani এবং তথ্য বা উত্তরটি ফিরতি এসএমএস দিয়েই পাওয়া যাবে। এ ছাড়াও প্রয়োজনীয় তথ্যের জন্য গ্রাহকেরা যেকোনো কিওয়ার্ড টাইপ করলেই সংশ্লিষ্ট তথ্য পাওয়া যাবে।

প্রতিদিন ২ টাকা সাবস্ক্রিপশন চার্জের বিপরীতে ২৫টি ফ্রি ইন্টারনেট সার্চের কোটা পাবেন এয়ারটেল গ্রাহকেরা। এ ছাড়া প্রতিটি ব্যবহারের জন্য ০.৫ টাকা হারে ‘পে পার ইউজ’ সাবস্ক্রাইব করা যাবে।

বাংলাদেশ সময় ১৮২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।