ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বিজিএমইএ, টেরাটেক ও বেসিস চুক্তিবদ্ধ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৩
বিজিএমইএ, টেরাটেক ও বেসিস চুক্তিবদ্ধ

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন (বিজিএমইএ) এবং টেরাটেকের মধ্যে একটি সমঝোতা চুক্তি সই হয়। সূত্র এ তথ্য দিয়েছে।



বিজিএমইএর অফিসে স্বাক্ষরিত হওয়া এ স্মারকের অধীনে রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত ও তাদের পরিবারের পুনর্বাসনে সহযোগিতা করার লক্ষ্যে একটি অনলাইন ডাটাবেজ তৈরিতে বেসিস, বিজিএমইএ এবং টেরাটেক একসঙ্গে কাজ করবে।

এ অনলাইন ডাটাবেজে সব ধরনের ক্ষতিগ্রস্তদের বিস্তারিত বিবরণ অন্তর্ভুক্ত করা হবে। ফলে তাদের পুনর্বাসনে সাহায্য করতে আগ্রহী যেকোনো প্রতিষ্ঠান সহজেই তাদের তথ্যগুলো পেতে পারে। ডাটাবেজ তৈরিতে বিজিএমইএ ক্ষতিগ্রস্তদের তথ্য প্রদান করবে। এ উদ্যোগে টেরাটেক সব ধরনের কারিগরি সহায়তা প্রদান করবে। প্রাথমিকভাবে বেসিস ডাটাবেজ শুরু হওয়া অবধি পুরো প্রকল্পে সমন্বয়কারীর ভূমিকা পালন করবে।

বেসিস সভাপতি শামীম আহসান, বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম এবং টেরাটেকের চেয়ারমান হাবিবুল্লাহ এন করিম নিজ নিজ প্রতিষ্ঠানের হয়ে চুক্তি সই করেন। এ সময় বেসিসের যুগ্ম মহাসচিব এম রাশিদুল হাসান, পরিচালক একেএম ফাহিম মাশরুর, টেরাটেকের ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল হাসান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ২১৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।