ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অনলাইনের বিকাশে বেসিস প্রদর্শনী শুরু

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৩
অনলাইনের বিকাশে বেসিস প্রদর্শনী শুরু

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে শনিবার ২১ সেপ্টেম্বর ঢাকার কারওয়ান বাজারস্থ বেসিস অডিটোরিয়ামে তিন দিনব্যাপী ‘ওয়েব সলিউশন’ শীর্ষক বিজনেস সফটওয়্যার প্রদর্শনী শুরু হয়েছে।

এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেসিস সভাপতি শামীম আহসান।

এতে স্বাগত বক্তব্য রাখেন বেসিস মহাসচিব রাসেল টি আহমেদ। এ ছাড়াও উপস্থিত ছিলেন বেসিস লোকাল মার্কেট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শেখ কবির আহমেদ।

এ প্রদর্শনী সম্পর্কে শামীম আহসান বলেন, আমরা সিআরএম, ইআরপি ও অন্য সব ব্যবসা কার্যক্রম অনলাইনে নিয়ে আওতায় আনতে কাজ করছি। অচিরেই দেশের সব ধরনের ব্যবসা অনলাইনে নিয়ে আসার উদ্দেশ্যে বেসিসের সদস্যদের সহায়তা করা হচ্ছে। আর এর শুরুটা হতে পারে ওয়েব ডেভেলপমেন্টের মধ্য দিয়েই।  

রাসেল টি আহমেদ বলেন, এ প্রদর্শনীকে সফল করার জন্য যে ধরনের প্রসার প্রয়োজন তাতে বেসিসের সঙ্গে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর ভূমিকাও গুরুত্বপূর্ণ।

এ ছাড়াও শেখ কবির আহমেদ বেসিস আয়োজিত নিয়মিত এ সফটওয়্যার প্রদর্শনীর পঞ্চম আয়োজনে দর্শনার্থী, অংশগ্রহণকারী প্রতিষ্ঠান এবং সাংবাদিকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহায়তা প্রত্যাশা করেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিসের যুগ্ম মহাসচিব এম রাশিদুল হাসান, কোষাধ্যক্ষ শাহ ইমরাউল কায়ীশ এবং প্রদর্শনীর স্পন্সর টুইস্টার মিডিয়া টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক নাজমুল খান।

প্রসঙ্গত, এবারের বিজনেস সফটওয়্যার শোকেসে ৮টি বেসিস সদস্য প্রতিষ্ঠান তাদের বিভিন্ন ওয়েব সলিউশন প্রদর্শন করছে। অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো হচ্ছে মিডরো আইটি অ্যান্ড টেলিকমিউনিকেশন ইন্ডাস্ট্রিয়াল অ্যাডভান্সমেন্ট, অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট, সাউথটেক, স্টারহোস্ট আইটি, তালহা করপোরেশন, টেকনোবিডি ওয়েব সলিউশন্স, টুইস্টার মিডিয়া টেকনোলজি এবং জামান আইটি।

এবারের ওয়েব প্রদর্শনী ২৩ সেপ্টেম্বর অবধি চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা অবধি সবার জন্য উন্মুক্ত থাকবে। অংশ নেওয়া প্রতিষ্ঠান এবং তাদের তৈরি সফটওয়্যার সম্পর্কে (www.basis.org.bd) এ সাইটে তথ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ১৬১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।