ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশের আইসিটিতে চাকরির সুযোগ বাড়ছে

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৩
দেশের আইসিটিতে চাকরির সুযোগ বাড়ছে

ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের সিটিও ফোরাম বাংলাদেশের যৌথ উদ্যোগে ‘ইর্মাজিং আইসিটি ক্যারিয়ার এবং প্রসপেক্টস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য লুনা শামসুদ্দোহা এবং বিশেষ অতিথি ছিলেন ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্ট্রের সভাপতি রাশেদ চৌধুরী এবং সিটিও ফোরামের সভাপতি ও এনসিসি ব্যাংকের আইটি প্রধান তপন কান্তি সরকার।



এ অনুষ্ঠানে ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম. ওমর ইজাজ রহমান বলেন, সিটিও ফোরামকে তাদের বিশ্ববিদ্যালয়ে এ ধরনের আইটি ক্যারিয়ারের ওপর সেমিনার আয়োজনে ভবিষ্যতেও সহযোগিতা প্রত্যাশা করেন।

সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার বলেন, তথ্যপ্রযুক্তিতে সঠিক ক্যারিয়ার গঠনে শিক্ষার্থীদের ধারণা দিতে এ ধরনের উদ্যোগ নিয়েছে সিটিও ফোরাম। ইন্ডাস্ট্রি এবং একাডেমির মধ্যে দূরত্ব কমানো এবং সময়পযোগী ক্যারিকুলাম তৈরিতে সহায়তা করতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এ ধরনের সেমিনার এবং গোলটেবিল আলোচনার আয়োজন করবে সিটিও ফোরাম। এ মুহূর্তে আইটিতে ক্যারিয়ার গড়তে ইন্ডাস্ট্রিতে কি ধরনের চাহিদা আছে তার একটি তথ্যচিত্র তুলে ধরেন।

প্রধান অতিথি লুনা শামসুদ্দোহা এবং বিশেষ অতিথি রাশেদ চৌধুরী আশা প্রকাশ করেন, এ ধরনের সেমিনারের মাধ্যমে শিক্ষার্থীরা কোনো বিষয়ে তাদের বিশেষ নজর দেওয়া দরকার এ বিষয়ে সুস্পষ্ট ধারণা পাবেন। ভবিষ্যতেও এ ধরনের আরও সেমিনার তাদের বিশ্ববিদ্যালয়ে করার প্রতিশ্রুতি দেন।

এ সেমিনারের বিভিন্ন খাতে ক্যারিয়ার গঠনে কি ধরনের সুযোগ আছে তার বর্ণনা এবং শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, সিটিও ফোরামের সহ-সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ব্যাংকের জ্যেষ্ঠ সিস্টেম অ্যানালাইসিস্ট দেবদুলাল রায়, ফোরামের কোষাধ্যক্ষ এবং কর্মাশিয়াল ব্যাংক অব সিলনের আইটি প্রধান ইজাজুল হক, ফোরামের ফেলো সদস্য এবং এনবিআর এর কানন কুমার রায় এবং এয়ারটেল বাংলাদেশের সিআইও লুৎফর রহমান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান ড. আলী সিহাব সাব্বির ও সহকারী শিক্ষক ড. মাহাদী হাসান।

বাংলাদেশ সময় ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।