ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

যুক্তরাষ্ট্রে ওরাকল ওপেন ওয়ার্ল্ড

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৩
যুক্তরাষ্ট্রে ওরাকল ওপেন ওয়ার্ল্ড

যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকো শহরে পাঁচ দিনব্যাপী ওরাকল ওপেন ওয়ার্ল্ড ২০১৩ সম্মেলন শুরু হয়েছে। এ সম্মেলন চলবে ২৬ সেপ্টেম্বর অবধি।



এবারের সম্মেলনে বিশ্বের ১৪৫টি দেশের ৬০ হাজার ব্যক্তি অংশগ্রহণ করছেন। ওরাকলের সঙ্গে যুক্ত প্রযুক্তিবিদ, গ্রাহক এবং অংশীদারদের জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্মেলন। এখানে তারা ওরাকলের প্রকৌশল পদ্ধতি, ক্লাউড কম্পিউটিং, বিজনেস অ্যানালিটিক্স, বিগডাটা এবং গ্রাহকের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবেন।

এবারের সম্মেলনে ওরাকলের কর্মীরা ছাড়াও মূল প্রবন্ধ উপস্থাপন করবেন মার্ক হার্ড, থমাস কুরিয়ান, জন ফ্লাওয়ার ছাড়াও আরও অনেকে। মূল প্রবন্ধ উপস্থানের সময় মঞ্চে উপস্থিত থাকবেন ওরাকলের প্রধান নির্বাহী ল্যারি এলিসন।

সম্মেলনে জাভা ওয়ান, মাইএসকিউএল কানেক্ট, পার্টনার নেটওয়ার্ক এক্সচেঞ্জ, এইচসিএম, গ্রাহক অভিজ্ঞতা ছাড়াও বিভিন্ন ক্ষেত্রে ওরাকলের পণ্য নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। গ্রাহকদের সঙ্গে অভিজ্ঞতা শেয়ার করা হবে।

এবারের সম্মেলনে ২ হাজার ৫০০টিরও বেশি সেশন অনুষ্ঠিত হবে ওরাকলের বিভিন্ন পণ্য নিয়ে। ১ হাজার ৮০০ জন গ্রাহক ছাড়াও মোট সাড়ে তিন হাজার বক্তা এবারের সম্মেলনে বক্তৃতা করবেন। এদের মধ্যে আছে এএনজেড ব্যাংক, এটিঅ্যান্ডটি, বোয়িং, ডয়েচ টেলিকম, এমিরেটস, ফেসবুক, জিএম, লিংকডইন, লিগো এবং ওয়ালগ্রিনসের শীর্ষ কর্মকর্তারা।

ওরাকল ওপেন ওয়ার্ল্ড সম্পর্কে বিপণন বিভাগের সহ-সভাপতি তানিয়া উইডক বলেন, ওরাকলের সর্বাধুনিক প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা প্রাপ্তি নিশ্চিত করতে প্রতি বছর গ্রাহকদের জন্য আয়োজন করা হয় ওরাকল ওপেনওয়ার্ল্ড।

এবারে অংশগ্রহণকারীরা একে অন্যের সঙ্গে মতবিনিময়ের মাধ্যমে তাদের অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবেন। এ ছাড়া তাদের সহায়তা করার জন্য বিশেষজ্ঞেরা তো থাকছেনই।

বাংলাদেশ সময় ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।