ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঈদে ডিজিটাল ক্যামেরা উৎসব

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৩
ঈদে ডিজিটাল ক্যামেরা উৎসব

রাজধানীর ছয়টি স্পটে এবং নারায়ণগঞ্জ, গাজীপুর ও বগুড়ায় কম্পিউটার সোর্স শাখায় চলছে ‘লুমিক্স ঈদ ফেস্টিভ্যাল’।

বুধবার সকালে ধানমন্ডির সিএসএল কম্পিউটার ব্র্যান্ড শপে যৌথভাব এ উৎসবের উদ্বোধন করেন এসিআই কনজ্যুমার ইলেকট্রনিক্সের বিজনেস ম্যানেজার কামরুল হাসান, কম্পিউটার সোর্সের পরিচালক এস এম মুহিবুল হাসান এবং মুহাম্মদ শামসুল হুদা।



এ সময় উপস্থিত ছিলেন প্যানাসনিক সিঙ্গাপুরের বিপণন নির্বাহী (ভিজ্যুয়াল) লি কিম ফন, আঞ্চলিক উন্নয়ন ব্যবস্থাপক  আলফ্রেড লিম, অডিও ভিজ্যুয়াল বিভাগের ব্যবস্থাপক পাও চেং উই এবং এসিআই কনজ্যুমার ব্র্যান্ডের পণ্য ব্যবস্থাপক তানভীর আনোয়ার।

এসিআই কনজ্যুমার ইলেকট্রনিক্সের ব্র্যান্ড ম্যানেজার কামরুল হাসান বলেন, সাধারণত ঈদে আমরা সবাই একত্রিত হই। তখন নেকেই একটি ভালো ক্যামেরার অভাব বোধ করেন। প্রায়ই দেখা যায় প্রিয়জনের সঙ্গে আনন্দের মুহূর্তগুলো ধরে রাখতে সেলফোনেই তাৎক্ষণিক তুলতে হয়।

কিন্তু এগুলো প্রিন্ট করতে গেলে চুপসে যেতে হয়। আসলে ভালো মানের ছবির জন্য সেলফোন ক্যামেরা বিকল্প নয়। তাই ঈদে প্রিয়জনের সান্নিধ্যের দুর্লভ মুহূর্তগুলো যেন মন খুলে ছবি তোলা যায় সেজন্য এ প্রদর্শনীর তাদের জন্য একটি মেমোরি কার্ড ও ব্যাগ ফ্রি দেওয়া হচ্ছে।

এ ডিজিটাল প্রদর্শনীতে ক্যামেরা জগতে সুপরিচিত প্যানাসনিকের লুমিক্স ব্র্যান্ডের ডিজিটাল ক্যামেরা প্রদর্শন করা হচ্ছে। এ প্রসঙ্গে কম্পিউটার সোর্সের পরিচালক এস এম মুহিবুল হাসান বলেন, একটি ভালো মানের ক্যামেরা এবং সামান্য কিছু মৌলিক জ্ঞানের কারণে আমাদের অনেক প্রিয়মুহূর্ত আর প্রাণবন্ত থাকে না।

তাই ছবির ফ্রেম, আলো, সাটার স্পিড এসব বিষয়ে গ্রাহকদের সুস্পষ্ট ধারণা দিতে প্রথমবার আয়োজিত এ ক্যামেরা উৎসবে ডিজিটাল ফটোগ্রাফি প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়েছে।

‘প্রিয়জনের ছবি তুলুন প্যানাসনিক লুমিক্স ক্যামেরায়’ এমন বার্তায় শুরু হওয়া ১০ দিনব্যাপী এ ক্যামেরা উৎসবে প্রদর্শিত ক্যামেরার বিশেষত্ব বিষয়ে প্যানাসনিক সিঙ্গাপুরের বিপণন নির্বাহী (ভিজ্যুয়াল) লি কিম ফন বলেন, লুমিক্স ক্যামেরায় আছে হাই অপটিক্যাল জুম, অটো ফোকাস এবং স্বল্প আলোতেও প্রাণবন্ত ছবি তোলার জন্য লার্জ অ্যাপাচার।

প্রসঙ্গত, ধানমন্ডি ২৭ নম্বরের সিএসএল কম্পিউটার ব্র্যান্ড শপ ছাড়াও এশিয়ার অন্যতম কম্পিউটার মার্কেট বিসিএস কম্পিউটার সিটি, নারায়ণগঞ্জ, গাজীপুর ও বগুড়ার কম্পিউটার সোর্স শোরুম এবং এসিআই কনজ্যুমার ইলেকট্রনিক্সের বসুন্ধরা সিটি মার্কেট, মতিঝিল, বিজয় সরণি ও রোকেয়া সরণির শোরুমে চলছে লুমিক্স ক্যামেরা উৎসব।

বাংলাদেশ সময় ১৬৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।