ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

পরীক্ষামূলক থ্রিজি সেবায় বাংলালিংক

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৩
পরীক্ষামূলক থ্রিজি সেবায় বাংলালিংক

দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল টেলিকম অপারেটর বাংলালিংক থ্রিজি সেবার পরীক্ষামূলক যাত্রা শুরু করে। রাজধানীতে সাংবাদিক সম্মেলনে বাংলালিংক সূত্র এ তথ্য দিয়েছে।



এ সময়ে বিবিধ ব্যাবহারিক দিকনির্দেশনা সরাসরি দেখানো হয়। ভিম্পেলকম লিমিটেডের গ্রুপ ডেপুটি সিইও অ্যান্ড চিফ অপারেটিং অফিসার ইয়ান এডভার্ড থাইগেসেন এ সম্মেলনে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলালিংক হচ্ছে ভিম্পেলকম লিমিটেডের অধিনস্থ একটি সহায়ক প্রতিষ্ঠান। বিশ্বের ৬ষ্ঠ বৃহত্তম এ টেলিকম প্রতিষ্ঠান এশিয়া, আফ্রিকা, ইউরোপ এবং উত্তর আমেরিকার বহু দেশে তাদের নেটওয়ার্কের মাধ্যমে বিবিধ টেলিকম সেবা দিচ্ছে।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলালিংক এর সিইও জিয়াদ শাতারা, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ, মার্কেটিং ডিরেক্টর সোলাইমান আলম এবং রেগুলেটরি অ্যাফেয়ার্স সিনিয়র ডিরেক্টর জাকিউল ইসলাম।

দেশের এ রকম একটি নতুন যাত্রা পথে বাংলালিংক তাদের মোবাইল সার্ভিসে থ্রিজি সেবাভুক্ত করতে পেরেছে। দেশের গ্রাহকদের একটি বিশ্বমানের ইন্টারনেট সেবার অভিজ্ঞতা দিতে বাংলালিংক নিজেকে প্রস্তুত করছে।

ইয়ান এডভার্ড থাইগেসেন থ্রিজির বিভিন্ন দিক আলোচনা করার মধ্য দিয়ে বাংলালিংক থ্রিজি সার্ভিসের পরীক্ষামূলক যাত্রা উদ্বোধন করেন। থ্রিজি সার্ভিস এ দেশে টেলিকম মার্কেটের জন্য নতুন সম্ভাবনা উন্মোচন করবে।

এ সেবার মাধ্যমে টেলিকম গ্রাহকেরা দ্রুতগতির ইন্টারনেটের সঙ্গে সম্পৃক্ত হবে। থ্রিজি প্রসঙ্গে এডভার্ড বলেন, ভিম্পেলকম বাংলাদেশে তাদের ব্যাবসা নিয়ে বেশ আগ্রহী। এরই ধারায় তাদের গ্রাহকদের উন্নত সেবা নিশ্চিতে নতুনভাবে বিনিয়োগ করা হয়েছে।

এ থ্রিজি যাত্রা উদ্ভাবনের মাধ্যমে বাংলালিংক তাদের গ্রাহকের প্রতি তাদের সেবার অবস্থান সুস্পষ্ট করেছে। ভিম্পেলকমের দীর্ঘমেয়াদী দূরদৃষ্টিতার পথ ধরে আমরা গ্রাহকদের নিয়মিত সেবা দিতে কারিগরি এবং আধুনিক সেবা দিয়ে প্রস্তুত।

বাংলালিংক-এর সিইও জিয়াদ শাতারা বলেন, বাংলালিংক গ্রাহকদের এখন আরও বেশি উন্নত সেবা দিতে এবং সময়ের চাহিদা পূরণে প্রয়োজনীয় বিনিয়োগ করা হচ্ছে। এরই মধ্যে বাংলালিংক নেটওয়ার্ককে আরও শক্তিশালী এবং থ্রিজি সমমানের করার জন্য বিশাল একটি বিনিয়োগ নিশ্চিত করা হয়েছে। এ বিনিয়োগ এবং ভিম্পেলকমের সহযোগিতা আগামী প্রজন্মের চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়ক হবে।

বাংলাদেশ সময় ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।