ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইভেন্ট আপডেট :

৫ জানুয়ারি শুরু হচ্ছে ‘কিউবি ল্যাপটপ’ প্রদর্শনী

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১০
৫ জানুয়ারি শুরু হচ্ছে ‘কিউবি ল্যাপটপ’ প্রদর্শনী

আগামী ৫ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ‘কিউবি ল্যাপটপ’ শীর্ষক প্রদর্শনী। এবারের থিম ‘জ্বালো প্রযুক্তির আলো’।

আর ভেন্যু ঢাকার হোটেল শেরাটন। আয়োজক মেকার কমিউনিকেশন।

আয়োজক সূত্র জানিয়েছে, বছরের শুরুতে ল্যাপটপকেন্দ্রিক এ প্রদর্শনীতে বেশ কিছু নতুন মডেলের ল্যাপটপ দেশের বাজারে প্রথমবার উন্মোচিত হবে। আর এ প্রদর্শনীতে মধ্যবিত্তের ক্রয়সীমার আওতায় নোটবুক এবং নেটবুক পাওয়া যাবে।

এবারের প্রদর্শনীর সংবাদমাধ্যম সমন্বয়ক আল আমিন দেওয়ান জানান, প্রতি বছর দু’বার ঢাকায় ল্যাপটপ প্রদর্শনীর আয়োজন করে মেকার কমিউনিকেশন। ইতিমধ্যে ঢাকার বাইরেও বেশ কিছু প্রদর্শনী হয়েছে। এ ধারাবাহিকতায় বছরের শুরুতেই এ ল্যাপটপ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

সূত্র মতে, এবারের প্রদর্শনীতে অজের (কিউবি), এইচপি, স্যামসাং, কমপিউটার সোর্স, স্মার্ট, গ্লোবাল, ইনডেক্স, স্টারটেক ইঞ্জিনিয়ারিং, কমপিউটার ভিলেজ, এক্সিকিউটিভ টেকনোলজিস, রিশিত, কমপিউটার ভ্যালি, আইওএম, এক্সেল টেকনোলজিস, খান জাহান আলী কমপিউটার এবং ফোরাসহ বেশ কিছু প্রতিষ্ঠান তাদের ব্র্যান্ডের ল্যাপটপ প্রদর্শন করবে।

এছাড়াও কিউবি, আসুস, তোশিবা, গেটওয়ে, লেনোভো. হাইয়ার, ডেল, ফুজিৎসু, প্রোলিংক, অ্যাপল, অ্যাসার, এমএসআই, সনি, কমপ্যাক, ফোরা পিসি এবং গিগাবাইটসহ বেশ কয়েকটি ব্র্যান্ডের ল্যাপটপ, নোটবুক এবং নেটবুক পাওয়া যাবে।

উল্লেখ্য, দেশের সুপরিচিত ব্র্যান্ডের সব ল্যাপটপ, নোটবুক আর নেটবুক উপস্থাপন করতে এ প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে বলে আয়োজক সূত্র বাংলানিউজকে জানিয়েছে।

এরই মধ্যে তিন দিনব্যাপী এ প্রদর্শনী ঘিরে প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে আছে বলে আয়োজক সূত্র বাংলানিউজকে জানিয়েছে। এ ল্যাপটপ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। সাধারণের প্রবেশমূল্য ২০ টাকা।

তিন দিনব্যাপী ‘কিউবি ল্যাপটপ২০১১’ প্রদর্শনীর পৃষ্ঠপোষকতা করছে আসুস, গেটওয়ে, এইচপি, স্যামসাং এবং তোশিবা। উল্লেখ্য, প্রবেশ টিকিটের র‌্যাফল ড্রয়ে থাকছে আকর্ষণীয় সব পুরষ্কার।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।