ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জাপানে দেশি সফটওয়্যার প্রদর্শনীর উদ্যোগ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৩
জাপানে দেশি সফটওয়্যার প্রদর্শনীর উদ্যোগ

রাজধানীর কারওয়ানবাজারস্থ বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) কার্যালায়ে বেসিস সভাপতি শামীম আহসানের সঙ্গে সাক্ষাৎ করেন জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন

এ সময় দুজনেই আসছে ১৫ নভেম্বর জাপানের টোকিওতে অনুষ্ঠেয় বাংলাদেশ আইটি ইভেন্ট সম্পর্কে মতবিনিময় করেন।

জাপানে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বাংলাদেশের সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি শিল্প সম্পর্কে আগ্রহ সৃষ্টি করা এ প্রদর্শনীর অন্যতম উদ্দেশ্য।

জাপানের আইটি উদ্যোক্তাদের বাংলাদেশের আইসিটি খাতে বিনিয়োগে উৎসাহিত করার লক্ষ্যে আসছে ১৫ নভেম্বর জাপানের শেরাটন মিয়াকো হোটেলে বিজনেস টু বিজনেস (বিটুবি) সম্মেলন অনুষ্ঠিত হবে।

এতে প্রায় শতাধিক জাপানি আইটি উদ্যোক্তা উপস্থিত থাকবেন বলে আশা করা যাচ্ছে। একই সঙ্গে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে এ উদ্যোগ ইতিবাচক ভূমিকা রাখবে বলে বৈঠকে প্রত্যাশা করা হয়।

এ অনুষ্ঠানের প্রস্তুতি ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে এ বৈঠকে পারস্পরিক আলোচনা করা হয়। রাষ্ট্রদূতের আমন্ত্রণে বেসিস সভাপতি শামীম আহসান জাপানে অনুষ্ঠেয় এ প্রদর্শনীতে বাংলাদেশের আইটি শিল্পের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভাবনা বিষয়ে বক্তব্য রাখবেন।

শামীম আহসান জাপানে বাংলাদেশের আইটি শিল্পকে সুপরিচিত করানোর এ সময়োপযোগী উদ্যোগের প্রশংসা করেন। এ জন্য রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনকে আন্তরিক ধন্যবাদ জানান।

এ অনুষ্ঠানের মাধ্যমে জাপান ও বাংলাদেশের মধ্যে সফটওয়্যার ও আইটি খাতে ব্যবসার নতুন দিগন্ত উন্মোচিত হবে বলে তারা দুজনেই একমত হন। এ বৈঠকে বেসিস সচিব হাশিম আহম্মদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৬৪৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।