ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

জেসিআই সম্মাননা পেলেন শামীম আহসান

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৩
জেসিআই সম্মাননা পেলেন শামীম আহসান

দেশের ব্যবসা বাণিজ্য ও অর্থনৈতিক উন্নয়নে বিশেষ অবদানের জন্য বেসিস সভাপতি এবং এখনই ডটকমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী শামীম আহসান ‘বিজনেস ইকোনমিক অ্যান্ড এন্ট্রেপ্রেনেরিয়াল অ্যাকমপ্লিশমেন্টস’ শ্রেণিতে জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের (জেসিআই) ‘দ্য আউটস্ট্যান্ডিং ইয়াং পারসন অব বাংলাদেশ (টিওওয়াইপি) ২০১৩’ পুরস্কার লাভ করেছেন।

রাজধানীতে এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ এ পুরস্কার হস্তান্তর করেন।

এ সময় অন্যদের মধ্যে জেসিআই সভাপতি মুস্তাফিজুর রহমান সোহেল, ডিসিসিআই সভাপতি সবুর খান, আইসিসি সভাপতি মাহবুবুর রহমান এবং হিউম্যান রাইটস বাংলাদেশের সভাপতি বিচারপতি গোলাম রাব্বানি উপস্থিত ছিলেন।

টিওওয়াইপি প্রোগ্রাম আনুষ্ঠানিকভাবে সেসব তরুণ ব্যক্তিদের স্বীকৃতি প্রদান করে যারা নিজেদের দক্ষতা দিয়ে নিজ নিজ ক্ষেত্রে উদাহরণ তৈরি করে। জেসিআই বিশ্বের ১০০টিরও বেশি দেশের পাঁচ হাজার সম্প্রদায়ের ২ লাখ তরুণ উদ্যোক্তাদের একটি বিশ্বব্যাপী অলাভজনক প্রতিষ্ঠান।

প্রসঙ্গত, শামীম আহসান একজন তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা। তারই নেতৃত্বে এখনই ডটকম, ই-জেনারেশন ও বেঞ্চমার্ক ই-জেনারেশনে সহ-প্রতিষ্ঠাতা। এরই মধ্যে তিনি প্রধানমন্ত্রীর কাছ থেকে ‘সেরা তরুণ উদ্যোক্তা’ হিসেবে ঢাকা চেম্বার অব কমার্স বিজনেস অ্যাওয়ার্ড অর্জন করেন।

এ ছাড়াও শামীম আহসান বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ টাস্ক ফোর্সের সদস্য। এটি ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে সর্বোচ্চ নীতি প্রণয়ন সংস্থা। অন্যদিকে তিনি অগ্রণী ব্যাংকের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এ মুহূর্তে তিনি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের বিনিয়োগ ও আউটসোর্সিং স্ট্যান্ডিং কমিটির সহ-সভাপতি হিসেবে কর্মরত আছেন। তিনি বাংলাদেশ টেনিস ফেডারেশন নির্বাহী কমিটির একজন সদস্য হিসেবে কাজ করেছেন। তিনি বাংলাদেশ জাতীয় টেনিস দলের একজন সদস্য ছিলেন।

বাংলাদেশ সময় ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।