ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

খুবিতে আইটি বিষয়ক কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৩
খুবিতে আইটি বিষয়ক কর্মশালা

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) অটোমেটেড টেস্টিং অব ওয়েব অ্যাপ্লিকেশনের ওপর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার অনুষ্ঠিত কর্মশালায় রুবি অন রেইলস ওয়েব ডেভেলপমেন্ট প্ল্যাটফর্ম প্রজেক্ট তৈরি ও অটোমেটেড টেস্টিং নিয়ে মূল বক্তব্য রাখেন নাসেনিয়া আইটির সিইও ফাতাউল আলম।



কর্মশালায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রুবি অন রেইলস প্ল্যাটফর্ম, অটোমেটেড টেস্টিং ও প্রফেশনাল সফটওয়্যার ডেভেলপমেন্টের ওপর ধারণা লাভ করেন।  

১৯৯৯ সাল থেকে আইটি বিষয়ক জ্ঞান সমৃদ্ধ করা ও টেকনোলজির সুবিধা সাধারণের দোড়গোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ক্লাব ক্লাস্টার ও নাসেনিয়া আইটির যৌথ উদ্যোগে কর্মশালাটির আয়োজন করা হয়।

সিএসই ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. রামেশ্বর দেবনাথের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএসই ডিসিপ্লিনের প্রফেসর ড. আনিসুর রাহমান। শুভেচ্ছা বক্তব্য দেন কম্পিউটার ক্লাব ক্লাস্টারের উপদেষ্টা সিএসই ডিসিপ্লিনের প্রভাষক সৈকত মণ্ডল।

শুভেচ্ছা বক্তব্যে সৈকত মণ্ডল বলেন, ‘দেশের আইটি বিষয়ক কোম্পানিগুলোকে শুধুমাত্র ঢাকামুখী কার্যক্রম পরিচালনা করে। তাদের ঢাকার বাইরের বিশ্ববিদ্যালগুলোতেও বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনায় উদ্যোগী হওয়া প্রয়োজন। ’

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৩
বিজ্ঞপ্তি/এএইচএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।