ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্মার্ট থ্রিজি রাউটার

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৩
স্মার্ট থ্রিজি রাউটার

থ্রিজি তরঙ্গকে আইফোন, আইপ্যাড, স্মার্টফোনে ছাড়াও অন্য সব ডিভাইসে ব্যবহারের করা সম্ভব। এ কাজে প্রোলিংক ব্র্যান্ডের ‘পিআরটি ৭০০৬ এইচ’ মডেলের ট্রাভেল রাউটার দেশেই পাওয়া যাচ্ছে।

বিপণন সূত্র কম্পিউটার সোর্স এ তথ্য দিয়েছে।

এইচএসপিএ+ নেটওয়ার্ক সমর্থিত এবং ওয়াইফাই হটস্পট তৈরিতে প্রোলিংকের এ রাউটারটি স্বয়ংক্রিয়ভাবে এপিএন (অ্যাকসেস পয়েন্ট নেটওয়ার্ক) ব্যবহার করে। এর ইন্টারনেট ডেটা স্পিড ২১.৬ এমবিপিএস। পকেটে বহনযোগ্য এ পাতলা গড়নের রাউটার চতুর্থ প্রজন্মের এলটিই তরঙ্গও সমর্থন করে।

এ মডেম দিয়ে একসঙ্গে ১০ জন ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। একটানা চার ঘণ্টা চলতে সক্ষম এ থ্রিজি রাউটারে আছে ১৫০০ অ্যাম্পিয়ার ব্যাটারি, সিম স্লট, মাইক্রোএসডি কার্ড স্লট এবং মাইক্রো-ইউএসবি পোর্ট সুবিধা।

রাউটারের সর্বোচ্চ স্ট্যান্ডবাই টাইম ১০০ ঘণ্টা। নেটওয়ার্ক সিগন্যাল ও ব্যাটারি চার্জ দেখার জন্য আছে এলইডি ডিসপ্লে। এ মুহূর্তে দাম ৬ হাজার ৫০০ টাকা। ঢাকার আগারগাঁওস্থ বিসিএস কম্পিউটার সিটিতে এ পণ্য পাওয়া যাবে।

বাংলাদেশ সময় ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।