ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সাড়া ফেলেছে এয়ারটেল থ্রিজি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৩
সাড়া ফেলেছে এয়ারটেল থ্রিজি

ঢাকা: চালু হওয়ার পর থেকেই এয়ারটেলের থ্রিজি সেবা গ্রাহকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। ২ অক্টোবর পরীক্ষামূলকভাবে চালুর পর থেকে এয়ারটেলের বনানী এক্সপেরিয়েন্স সেন্টারে থ্রিজি সেবা নিতে গ্রাহকদের ঢল নেমেছে।



উৎসুক গ্রাহকদের মধ্যে রয়েছেন করপোরেট কর্মকর্তারা, শিক্ষার্থীসহ সকল বয়সের নারী ও পুরুষ। এয়ারটেলের করপোরেট সহযোগী ও বিশিষ্ট শিল্পপতিরাও আসছেন এয়ারটেলের থ্রিজি সেবা নিতে।

এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এতে জানানো হয়, ২ অক্টোবর বনানীতে অবস্থিত এয়ারটেল এক্সপেরিয়েন্স সেন্টারে থ্রিজি সেবা উদ্বোধন করা হয়। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেলিযোগাযোগ মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশনের চেয়ারম্যান সুনীল কান্তি বোসসহ অন্যান্য উচ্চপদস্থ সরকারি কর্মকর্তারা।

বিজ্ঞপ্তি জানানো হয়, ঢাকা শহরের বনানী ও গুলশান এলাকায় থ্রিজি সেবা পরীক্ষামূলকভাবে ব্যবহার করা যাচ্ছে। গ্রাহকরা এক্সপেরিয়েন্স সেন্টারে এসে উচ্চ গতিসম্পন্ন থ্রিজি সেবার মাধ্যমে লাইভ ভিডিও স্ট্রিমিং, ইন্টারনেট ব্রাউজিং এবং সোশ্যাল নেটওয়ার্কিং উপভোগ করতে পারবেন। ২০১৪ সালের জানুয়ারির মধ্যে দেশের ৭টি প্রধান বিভাগীয় শহরে এয়ারটেলের থ্রিজি সেবা বাণিজ্যিকভাবে চালু করবে।

এয়ারটেল বাংলাদেশ লিমিটেড বিশ্বের অন্যতম সর্ববৃহৎ টেলিযোগাযোগ প্রতিষ্ঠান ভারতী এয়ারটেলের অঙ্গসংগঠন। প্রতিষ্ঠানটি বিভিন্ন অভিনব মোবাইল সেবা প্রদান করে থাকে যার মধ্যে রয়েছে ভয়েস, ভ্যালু অ্যাডেড সার্ভিস, ডাটা ও এম কমার্স সেবা। এশিয়া ও আফ্রিকা জুড়ে ২০ টি দেশে কার্যক্রম রয়েছে ভারতী এয়ারটেলের । ভারতে টুজি, থ্রিজি ও ফোরজি সেবার পাশাপাশি মোবাইল বানিজ্য সেবা, ফিল্ড লাইন, ডিএসএল ব্রডব্যান্ড, আইপিটিভি, ডিটিএইচ প্রভৃতি সেবা রয়েছে এয়ারটেলের।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৩
সংবাদ বিজ্ঞপ্তি
এসএফআই/জেসিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।