ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইমেসেজে বিপত্তি

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৩
আইমেসেজে বিপত্তি

আইফোন, আইপ্যাড এবং আইপড টাচে ব্যবহৃত আইওএস’র নতুন সংস্করণ মূলত আইফোনের নতুন দুই মডেলকে উদ্দেশ্য করেই আসে। এছাড়া পুরাতন মডেলের আইফোন ব্যবহারকারীরা যাতে নতুন আইফোনের স্বাদ নিতে পারে সে চিন্তাও ছিল কোপার্টিনোর তথ্যপ্রযুক্তি শিল্পপ্রতিষ্ঠান অ্যাপলের।



কিন্তু নতুন ‘আইওএস সেভেন’ ব্যবহারকারীরা সম্প্রতি ইন্টারনেট-বেজড মেসেজ পাঠাতে চরম বিপত্তিতে পড়ছে। ওএস’টির ক্রুটির কারণে ভক্তরা পারস্পরিক তথ্য বিনিময়ে ব্যর্থ হচ্ছে। ধারণা মতে, এটি একটি পুনরাবৃত্ত সমস্যা যা বার্তা দুরে যেতে বাধা দেয়।

ফলে আইওএস সেভেন হালনাগাদ ব্যবহারে বার্তা প্রেরণে জড়িয়ে যাওয়া নিয়ে ব্যর্থ ব্যবহারকারীরা ফোরাম এবং সামাজিক মাধ্যমকে বেছে নেয়। যেখানে তারা সম্ভাব্য সমাধান হিসেবে তথ্য দিয়েছে  মেসেজ প্রেরণে কেবলমাত্র উপযুক্ত হবে হ্যান্ডসেট পুনরায় চালু অথবা আইমেসেজ পুরোপুরি নিস্ক্রিয় করে পুনরায় নেটওয়ার্ক সেটিং এবং সবশেষ আবারও আইমেসেজ চালু।

এদিকে যোগাযোগে অপ্রত্যাশিত বিপত্তির বিষয়টি মেনে নিয়ে অ্যাপল বিবৃতিতে দু:খ প্রকাশ করে সঠিক সমাধানের আশ্বাস দিয়েছে। এছাড়া এটি সংশোধনের আগ পর্যন্ত ভুক্তভোগীরা যেসব অসুবিধার সম্মুখীন হয়েছে তা অ্যাপলের ট্রাবলশুটিং ডকুমেন্টে উল্লেখ এমনকি অ্যাপলকেয়ারে যোগাযোগ করতে বলা হয়েছে।

ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনের তথ্য মতে, আসন্ন সফটওয়্যারে সমস্যাটি ঠিক করবে অ্যাপল।  

উল্লেখ্য, ১৮ সেপ্টেম্বর নতুন আইওএস’র  আনুষ্ঠানিক প্রকাশ হয়। শুরু থেকে এর নানা বিষয় সামনে আসে তাছাড়া মিশ্র প্রতিক্রিয়া নিয়ে উপস্থিত হয় এটি। এর আগেও অ্যাপল নির্দিষ্ট নিরাপত্তা সমস্যা সমাধানে আইওএস হালনাগাদ করে।

বাংলাদেশ সময়: ০২৫০ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।