ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিলেটে জিপি’র থ্রিজি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৩
সিলেটে জিপি’র থ্রিজি

সিলেট: সিলেটের পাঁচটি এলাকায় আনুষ্ঠানিকভাবে থ্রিজি সেবা চালু করেছে দেশের সবচেয়ে বড় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন।

শনিবার দুপুরে নগরীর মিরাবাজার গ্রামীণফোনের আঞ্চলিক কার্যালয় থেকে ৠালির মাধ্যমে উদ্বোধন করা হয় থ্রিজির।

ৠালির উদ্বোধন করেন সিলেট সিটি করপোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী।

প্রাথমিকভাবে নগরীর জিন্দাবাজার, আম্বরখানা, মিরাবাজার, করিমউল্লাহ মার্কেট, পর্যটন ও বিমানবন্দর এলাকায় থ্রিজি নেটওয়ার্ক চালু করা হয়েছে। নভেম্বর মাসের মধ্যে অন্যান্য এলাকা ক্রমান্বয়ে নেটওয়ার্কের আওতায় নিয়ে আসা হবে বলে জানিয়েছেন গ্রামীণফোন কর্মকর্তারা।

র‌্যালি শেষে গ্রামীণফোন সেন্টারে গ্রাহকদের সঙ্গে হাতে-কলমে থ্রিজির অভিজ্ঞতা বিনিময় করেন কোম্পানির ব্র্যান্ড প্রোমটাররা।

এখন থেকে থ্রিজি আওতাধীন এলাকার গ্রাহকরা গ্রামীণফোনের থ্রিজি প্যাকেজ ব্যবহার করতে পারবেন। দুটি গতি স্তরের ভিত্তিতে এই প্যাকেজগুলো নির্ধারণ করা হয়েছে।

৫১২ কেবি/সে. গতির অধীনে ২ জিবি মাসিক প্যাকেজের দাম হবে চারশো টাকা (ভ্যাট প্রযোজ্য)। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য আছে ৮০০ টাকায় স্মার্ট প্ল্যান। এ প্ল্যানে অন্তর্ভুক্ত থাকবে আনলিমিটেড ডাটা (১.৫ জিবির পর ফেয়ার ইউজেস পলিসি), ভয়েস কল, এসএমএস এবং এমএমএস।

ইন্টারনেটের বিগ ইউজারদের জন্য থাকছে আনলিমিটেড মাসিক প্যাকেজ (৮ জিবির পর ফেয়ার ইউসেজ পলিসি) ৯৫০ টাকায় (ভ্যাট প্রযোজ্য)।

১ এমবি/সে. গতির অধীনে ২ জিবি মাসিক প্যাকেজের দাম হবে ৭০০ টাকা (ভ্যাট প্রযোজ্য)। স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য ১১শ’ টাকায় স্মার্ট প্ল্যান। এ প্ল্যানের অন্তর্ভুক্ত থাকবে আনলিমিটেড ডাটা (১.৫ জিবির পর ফেয়ার ইউজেস পলিসি), ভয়েস কল, এসএমএস এবং এমএমএস।

বিগ ইউজারদের জন্য থাকছে আনলিমিটেড মাসিক প্যাকেজ (৮জিবির পর ফেয়ার ইউসেজ পলিসি) ১,২৫০ টাকায় (ভ্যাট প্রযোজ্য)।

গ্রামীণফোনের থ্রিজি সক্ষম নম্বরে ভিডিও কল করতে খরচ হবে প্রতি মিনিট ১.২০ টাকা (১০ সেকেন্ড পালস)। ভবিষ্যতে অন্যান্য অপারেটরেও ভিডিও কল করা যাবে।

প্রসঙ্গত, দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের সাড়ে ৪ কোটি গ্রাহক আছেন। প্রতিষ্ঠানটি দেশের প্রত্যন্ত অঞ্চলে মোবাইল সেবা দিয়ে আসছে। সম্প্রতি ২১০০ মেগাহার্টজ ব্যান্ড ১০ মেগাহার্টজ থ্রিজি তরঙ্গ বরাদ্দ পাওয়ায় গ্রামীণফোন এ থ্রিজি সেবা চালু করলো।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৩
এএএন/এএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।