ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্লোব টেকনোলজি-আইপিএসএসএল চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৩
গ্লোব টেকনোলজি-আইপিএসএসএল চুক্তি

ঢাকা: খ্যাতনামা প্রযুক্তি প্রতিষ্ঠান দ্য গ্লোব টেকনোলজি এসএ’র সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে আইপিএসএসএল গ্রুপ।

প্রযুক্তি খাতে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সোমবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের মান্দারিন ওরিয়েন্টাল হোটেলে একটি চুক্তি স্বাক্ষর করে প্রতিষ্ঠান দু’টি।



প্রতিষ্ঠান দু’টির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও গ্লোব টেকনোলজি’র চেয়ারম্যান তুন হাজি আবদুল্লাহ বিন আহমাদ বাদাবি এবং আইপিএসএসএল গ্রুপের চেয়ারম্যান ড. এম. হায়দার উজ্জামান।

চুক্তির আওতায় পরিবেশ সংরক্ষণ ও খরচ কমানোর লক্ষ্যে বাংলাদেশে একটি প্রাযুক্তিক শিল্প কারখানা প্রতিষ্ঠার জন্য আইপিএসএসএল গ্রুপকে সবরকমের প্রযুক্তিগত সহায়তা দেবে গ্লোব টেকনোলজি।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ড. এম হায়দার উজ্জামান জনগণের স্বার্থে প্রযুক্তি সেবা দিতে বাংলাদেশকে বেছে নেওয়ায় সাবেক প্রধানমন্ত্রী ও গ্লোব টেকনোলজির চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা জানান। এছাড়া, বাংলাদেশের বেসরকারি খাতে অনেক বেশি বিনিয়োগ করতে মালয়েশিয়ান বিনিয়োগকারীদের প্রতিও আহ্বান জানান তিনি।

বিনিয়োগের অনুরোধের জবাবে বাংলাদেশের মতো ভ্রাতৃপ্রতিম দেশের বেসরকারি খাতে সবরকমের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন তুন আবদুল্লাহ বাদাবি।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৩
এইচএ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।