ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

একই দিনে নতুন আইপ্যাড আর স্মার্টওয়াচ!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৩
একই দিনে নতুন আইপ্যাড আর স্মার্টওয়াচ!

কোপার্টিনোর তথ্যপ্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান অ্যাপল সম্প্রতি এক অনুষ্ঠান উপলক্ষ্যে সংবাদ মাধ্যমগুলোকে আমন্ত্রণ পত্র পাঠায়। তবে উপলক্ষ কি তা আমন্ত্রণ পত্রে স্পষ্ট করা ছিলনা।

তাই পূর্বধারণা অনুযায়ী আকাঙ্খিত পণ্যের নাম উঠে বিভিন্ন প্রতিবেদনে। যেসব পণ্যের মধ্যে ছিল নতুন আইপ্যাড, স্মার্টওয়াচ। যেহেতু আকর্ষনীয় স্মার্টওয়াচের উন্মোচন হয়েছে তাই এটি এখন বাজারে আনার ঘোষণা অন্যদিকে আইপ্যাডের নতুন সংস্করণ যেটা হয়ত জনসম্মুখে প্রদর্শনের সম্ভাবনা বিরাজ করছে জানানো হয় প্রতিবেদনগুলোতে।

কিন্তু কোনো ধরনের মোবাইল পণ্য আসার লক্ষণ নেই কেননা কিছুদিন আগেই নতুন দুটি আইফোন এনেছে তারা। তথ্য মতে, সানফ্রানসিসকোতে আয়োজিত অনুষ্ঠানের দিন ২২ অক্টোবর তাই অপেক্ষার পালাও শেষ। দেখা যাবে অ্যাপল তার ভক্তদের জন্য কি আনছে।

এছাড়া ম্যাক বুক প্রো‘তে নতুন কিছু সেইসাথে অ্যাপল টিভির বিষয়টি একেবারে উড়িয়ে দেওয়া হয়নি। যদিও সম্ভাবনা একেবারেই কম।

ট্যাবলেটের পর্দাতেও কোনো ধরনের পরিবর্তন না আসার সম্ভাবনা থাকছে। চিকন গড়নের নতুন আইপ্যাড পাচ্ছে ৯.৭ ইঞ্চির পর্দা। ছবি দেখে আরও অনুমান করা হয়েছে এটি গত বছর প্রকাশিত আইপ্যাড মিনির মতো। এছাড়া আইপ্যাড মিনি’তে উন্নত প্রযুক্তির পর্দাসহ আকার ৭.৮ ইঞ্চি নির্ধারণ হতে পারে। আর প্রসেসর থাকবে এ সেভেন চিপ। টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট থাকছে সেন্সর নতুন ৯.৭ ইঞ্চির স্লেটে।

এদিকে নকিয়াও আবু ধাবিতে কমকরেও ৬ টি নতুন পণ্য প্রদর্শনের জন্য এ দিনটি বেছে নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৩
জিসিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।