ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিলেটে এয়ারটেলের থ্রিজি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৩
সিলেটে এয়ারটেলের থ্রিজি

ঢাকা: সিলেটে পরীক্ষামূলকভাবে থ্রিজি সেবা চালু করলো বহুজাতিক মোবাইল ফোন অপারেটর এয়ারটেল।

মঙ্গলবার সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রধান অতিথি হিসেবে সিলেট থেকে ঢাকায় অবস্থানরত এয়ারটেল বাংলাদেশ লিমিটেড এর সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর ক্রিস টবিটের সঙ্গে ভিডিও কথোপকথন চালিয়ে আনুষ্ঠানিকভাবে এই সেবার উদ্বোধন করেন।



আরিফুল হক চৌধুরী বলেন, আমরা আশাবাদী যে এয়ারটেল বাংলাদেশ লিমিটেড এর থ্রিজি সেবা চালুর মাধ্যমে সিলেটে যোগাযোগের মান আরো সমুন্নত হবে। আমরা বিশ্বাস করি, বাংলাদেশে এয়ারটেলের আসন্ন থ্রিজি সেবা ব্যবসায়িক কর্মকাণ্ড এবং দেশব্যাপী শিক্ষা ও স্বাস্থ্য খাতে উন্নয়নে সাহায্য করবে।

ক্রিস টবিট বলেন, সিলেটে থ্রিজি সেবা উদ্বোধনের মাধ্যমে দেশব্যাপী বিশ্বমানের থ্রিজি সেবা পৌঁছে দেওয়ার অঙ্গীকার পূরণের লক্ষে এয়ারটেল আরেকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করলো। সিলেটের গ্রাহকদের জন্য থ্রিজি সেবা দিতে পেরে আমরা আনন্দিত।

উদ্বোধনের পর মেয়র ও বিশেষ অতিথিরা এয়ারটেল কর্মকর্তাদের সহায়তায় এয়ারটেল থ্রিজি এক্সপেরিয়েন্স জোন ঘুরে দেখেন।  

এ সময়, মেয়র ও অন্যান্য ‍অতিথিদের এয়ারটেল থ্রিজি ডঙ্গলের সাহায্যে দ্রুত ইন্টারনেট ব্রাউজিং, উচ্চ গতিতে বড় আকারের ফাইল ডাউনলোড, ইউটিউবে ভিডিও স্ট্রিমিং ও অ্যাপ্লিকেশন ডাউনলোড করে দেখানো হয়।

অনুষ্ঠানে, এ বছরের নভেম্বরের মধ্যেই পুরো সিলেট শহরকে থ্রিজি নেটওয়ার্কের আওতায় নিয়ে আসা হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৩
এমআইএস/টিকে/আরকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।