ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১০ লাখ আইটি প্রফেশনাল তৈরিতে ব্র্যাক-বেসিস

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৩
১০ লাখ আইটি প্রফেশনাল তৈরিতে ব্র্যাক-বেসিস

রাজধানীতে তিন সদস্যের বেসিস প্রতিনিধিদল সভাপতি শামীম আহসানের নেতৃত্বে ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন ফজলে হাসান আবেদ কেসিএমজি’র সঙ্গে ঢাকাস্থ ব্র্যাক প্রধান কার্যালয়ে দেখা করেন। সূত্র এ তথ্য দিয়েছে।



এ সময় মতবিনিময়ে বেসিস সভাপতি আগামী পাঁচ বছরের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে ১০ লাখ আইটি ও বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) প্রফেশনাল তৈরি এবং ১০০ কোটি মার্কিন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রার কথা জানান।

দেশব্যাপী ১০ লাখ আইটি ও বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) প্রফেশনাল তৈরির লক্ষ্যে প্রশিক্ষণ প্রদানের এ প্রকল্পে বেসিসকে সব ধরনের সহায়তা করবে ব্র্যাক। মূলত তরুণদের বিভিন্ন মেয়াদের আইটি প্রশিক্ষণ দেওয়াই হবে এ প্রকল্পের উদ্দেশ্য।

এ ছাড়াও আইটি প্রতিষ্ঠানগুলোর স্বল্প মেয়াদে এবং প্রকল্পভিত্তিক ব্যাংক ঋণ সংগ্রহে বিভিন্ন প্রতিবন্ধকতা এবং তা দূর করার ব্যাপারে বেসিস ও ব্র্যাক একসঙ্গে কাজ করবে।

দু তরফের উন্মুক্ত আলোচনা শেষে বেসিস সভাপতি শামীম আহসান ব্র্যাকের প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদের হাতে একটি সম্মাননা স্মারক তুলে দেন।

এ সময় বেসিসের পরিচালক নাভিদুল হক, সাবেক সভাপতি রফিকুল ইসলাম রাউলি এবং ব্র্যাকের ঊর্ধ্বতন পরিচালক (স্ট্র্যাটেজি, কমিউনিকেশন অ্যান্ড কেপাসিটি) আসিফ সালেহ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।