ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আশা সিরিজে নতুন তিন হ্যান্ডসেট

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৩
আশা সিরিজে নতুন তিন হ্যান্ডসেট

কমদামি হ্যান্ডসেট সিরিজ হিসেবে পরিচিত আশা, সিরিজটিতে একইসঙ্গে নতুন তিনটি মডেল আনার ঘোষণা দিয়েছে ফিনল্যান্ডের মোবাইল নির্মাতা নকিয়া। ডুয়্যাল সিম সমর্থিত ৫০০, ৫০২ এবং ৫০৩ মডেলের হ্যান্ডসেট তিনটি এ বছরের শেষে খুচরা পর্যায়ে থাকার সম্ভাবনা রয়েছে।



এছাড়া কমদামি হ্যান্ডসেটে আগ্রহী ক্রেতাদের আশা সিরিজে বেশি উৎসাহিত করতে নকিয়া ইন্ডিয়া ৫০১ মডেলে নতুন অফার দেয়। যার মাত্র এক দিনের মাথায় নতুন পণ্যগুলোর ঘোষণা আসে।

তথ্য মতে, পূর্বের ধারাবাহিকতা বজায় রেখে পলি কার্বোনেটের হ্যান্ডসেটগুলোতে রঙে বৈচিত্র আনা হয়েছে। কালো, সাদা, লাল, হলুদ, সবুজ, আসমানি রঙে পাওয়া যাবে এগুলো।

গ্রাহক চাহিদা মেটাতে ৫০০ মডেলে ২জি সুবিধা, ২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ২.৮ ইঞ্চি পর্দা থাকছে। আশা ৫০২ এটিও ২জি সমর্থন করবে। ৩ ইঞ্চি পর্দার এ পণ্যে ফ্ল্যাসসহ ৫ মেগাপিক্সেলের ক্যামেরা আছে। সুত্র মতে, সবচেয়ে লোভনীয় সুবিধা পাবে ৫০৩ ব্যবহারকারীরা। ৩ ইঞ্চির পর্দায় বাঁকানো গোরিলা গ্লাস, ফ্ল্যাসসহ ৫ এমপি ক্যামেরা এবং ৩.৫জি আছে মডেলটিতে। তবে ৫০০ এবং ৫০৩ ব্যবহারকারীরা একটি ও দুটি সিমের সুবিধা পাবে আর ৫০২ মডেলে শুধু দুটি সিমের সুবিধা থাকছে।

ঘোষণায় নতুন অপারেটিং সিস্টেমে হোয়াটসঅ্যাপ যুক্তের কথাও বলা হয়। এ অ্যাপটি বর্তমানে আশা ৫০১ মডেলে উন্মুক্ত করা হয়েছে। এছাড়া এর বর্তমান ব্যবহারকারীদের ওভার দ্য এয়ার (ওটিএ) আপডেট পদ্ধতি দেওয়ার কথা জানিয়েছে নকিয়া।

উল্লেখ্য, আসন্ন তিনটি হ্যান্ডসেটই টাচ সুবিধার যাতে আধুনিক সফটওয়্যার থাকবে। আশা ৫০০ যেটি ডলারে ৬৯ ভারতীয় মূল্য যার ৪ হাজার ২৬০ রুপি, ৫০২ মডেলটি ৮৯ ডলার রুপিতে ৫ হাজার ৪৯০ এবং ৯৯ ডলারের ৫০৩ মডেলের ভারতীয় মূল্য ৬ হাজার ১১০ রুপি।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।