ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইন্টারনেট সেবায় ৪ বছরে কিউবি

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৩
ইন্টারনেট সেবায় ৪ বছরে কিউবি

এ দেশে কিউবি কার্যক্রম পরিচালনা করছে চার বছর পেরিয়ে গেছে। এ উপলক্ষে ঢাকার গুলশানে কিউবির প্রধান কার্যালয়ে বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

একইভাবে প্রতিষ্ঠানের আঞ্চলিক অফিস বা কার্যালয়গুলোতেও ছিল বিশেষ আয়োজন।

চতুর্থ বর্ষপূর্তির এ উৎসব শুধু কিউবির কর্মকর্তা-কর্মচারীদের জন্যই সীমিত ছিল না। যেসব গ্রাহক কিউবির সঙ্গে এক বছর পূর্ণ করেছেন তাদের জন্যও ছিল উপহার।

এ উপলক্ষে কিউবির মাসিক প্যাকেজের এক থেকে দুই বছরের গ্রাহকদের জন্য দ্বিগুণ পরিমাণ পর্যন্ত ইন্টারনেট ভলিউম ব্যবহারের সুবিধা ঘোষণা করা হয়েছে। দুই বছরের বেশি সময়ের মাসিক প্যাকেজে বর্ষপূর্তি উৎসবের এ মাসে দ্বিগুণ গতির দ্বিগুণ পরিমাণ ইন্টারনেট ভলিউম ব্যবহারের ঘোষণা দেওয়া হয়েছে।

আর স্কাই প্যাকেজের এক বছরের বেশি সময়ের গ্রাহকেরা অতিরিক্ত ৫ জিবি ব্যবহারের সুযোগ পাবেন। এ ছাড়া প্রিপেইড গ্রাহকদের জন্যও আছে অফার।

বাংলাদেশে কিউবির চতুর্থ বর্ষপূর্তিতে প্রতিষ্ঠানের সিইও ডিএস ফয়সাল হায়দার বলেন, কিউবির ভবিষ্যৎ সম্ভাবনাময়। অবকাঠামোগত নেটওয়ার্ক উন্নয়নের জন্য কিউবি সম্প্রতি ফোরজি এলটিই (লং টার্ম ইভল্যুশন) প্রযুক্তির অনুমোদন পেয়েছে।

প্রসঙ্গত, অচিরেই ফোরজি এলটিই প্রযুক্তির ওপর পরীক্ষা-নিরীক্ষা চূড়ান্ত করবে কিউবি। এ নেটওয়ার্কের সুবাদে বাংলাদেশের গ্রাহকদের জন্য কিউবি দ্রুত গতির ইন্টারনেট সেবা নিশ্চিতের কথা জানিয়েছে।

বাংলাদেশ সময় ২১২৫ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৩
সম্পাদনা: সাব্বিন হাসান

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।